• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২০ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় ওয়াশিংটন পোস্ট নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী জাতিসংঘ ভবনে সেমিনারে একাত্তরের গণহত্যার স্বীকৃতি দাবি জনগণের দ্বারপ্রান্তে সেবা নিশ্চিত করতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী ইউজিসির এপিএ মূল্যায়নের স্কোরিংয়ে হাবিপ্রবির দৃশ্যমান উন্নতি

স্পিকারের সঙ্গে ইউএনডিপির প্রতিনিধি সুদীপ্ত মুখার্জির সাক্ষাৎ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি বিদায়ী সাক্ষাৎ করেছেন।

গতকাল বুধবার স্পিকারের সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাতের তারা বাল্যবিবাহ ও লিঙ্গ সহিংসতা প্রতিরোধ, মাতৃস্বাস্থ্য উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, এমপিরা নিজ নিজ এলাকায় বাল্যবিবাহ প্রতিরোধ, মাতৃ ও শিশুস্বাস্থ্য উন্নয়ন, লিঙ্গ সহিংসতা হ্রাসে সচেতনতামূলক কর্মসূচি ও অন্যান্য কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। জলবায়ু পরিবর্তন বিষয়ে সবার মাঝে সচেতনতা তৈরি হয়েছে। তরুণ প্রজন্মসহ সবাই সামাজিক বনায়নের মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ভূমিকা রাখছে।

বাংলাদেশের নয়নাভিরাম সৌন্দর্যের প্রশংসা করে সুদীপ্ত মুখার্জি বলেন, এদেশে কাজ করা ছিল সৌভাগ্যের। এদেশের মানুষ অত্যন্ত অতিথিপরায়ণ। বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

এর আগে স্পিকারের সঙ্গে এফওআরবি লিডারশিপ নেটওয়ার্কের পরিচালক (অপারেশন্স) ড. চার্লস রিড সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা সংসদীয় চর্চা, সংসদীয় গণতন্ত্র ও সফর বিনিময় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবিধানিকভাবে সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছেন।

ড. চার্লস রিড বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের মধ্যে যে ভ্রাতৃত্ববোধ ও সম্প্রীতি তা সত্যিই দৃষ্টান্তমূলক।

এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here