• শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২৩ ১৪৩০

  • || ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
দেশ রক্ষায় নদী বাঁচানোর আহ্বান প্রধানমন্ত্রীর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে গাঁজা ও ইয়াবাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার নির্বাচনকে কেন্দ্র করে প্রস্তুত হচ্ছে ছাপাখানা, কর্মীদের ব্যস্ততা ১০ ডিসেম্বর সমাবেশ করবে না আ.লীগ: ওবায়দুল কাদের

শাস্তির মুখে এমিলিয়ানো মার্টিনেজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বিশ্বকাপ জয়ের পর পরই গোল্ডেন গ্লাভস পুরষ্কার নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি ও এমবাপের পুতুল নিয়ে উল্লাস করা বিশ্বকাপজয়ী তারকা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ এবার শাস্তির মুখে পড়তে যাচ্ছেন। 

এমন অদ্ভুত সব উদযাপনের পর মার্টিনেজের বিরুদ্ধে এবার নড়েচড়ে বসেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। আর্জেন্টাইন গোলরক্ষকের বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ করেছে ফেডারেশনটি। সেই ঘটনায় পদক্ষেপও নিয়েছে ফিফা।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ‘ফিফার নিয়মের ১১, ১২ ও ৪৪ নম্বর ধারা ভেঙেছেন মার্টিনেজ। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। কিন্তু যদি দোষ প্রমাণিত হয় তা হলে মার্টিনেজের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।’

বিশ্বকাপ জয়ের পর থেকেই এমবাপেকে বিদ্রুপ করে চলেছেন মার্টিনেজ। আর্জেন্টিনায় ফিরে বিজয় উৎসবের সময়ও মার্টিনেজের হাতে ছিল একটি পুতুল। পুতুলের মুখে এমবাপের মুখের ছবি কেটে বসিয়ে দিয়েছিলেন তিনি।

তার এই আচরণ অত্যন্ত অপমানজনক মনে হয়েছে ফ্রান্সের ফুটবল সংস্থার। প্রতিবাদ জানিয়ে আর্জেন্টিনার ফুটবল সংস্থার সভাপতি ক্লদিয়ো তাপিয়াকে চিঠি দেন ফ্রান্সের ফুটবল সংস্থার সভাপতি নোয়েল লে গ্রেত।

ফাইনালে জয়ের দিন সাজঘরে এমবাপের নাম করে কুৎসিত গানও গাইতে দেখা যায় তাকে।

শুধু মার্তিনেজ নন, ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনা দলই। শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে লিওনেল মেসিদের উপরও। শুরু হয়েছে তদন্ত। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তি হতে পারে তাদের।

Place your advertisement here
Place your advertisement here