• রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

বাংলাদেশ ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

সদ্য সমাপ্ত বছরের শেষ ছয় মাসে ফুটবল মাঠে বেশ ব্যস্ত ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। নতুন বছরেও শুরু থেকেই আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পাওয়ার কথা ছিল খেলোয়াড়দের। চলতি মাসেই ইন্দোনেশিয়ায় জামাল ভূঁইয়া-তপুদের খেলার কথা ছিল। তবে সেই সফরটি বাতিল হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে। এই ম্যাচটি চলতি বছরের মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নতুন বছরের প্রথম দিনেই বাফুফে জানিয়েছিল, বিদেশের মাটি থেকে আন্তর্জাতিক ফুটবলে খেলা শুরু করবে বাংলাদেশ। সূচি অনুসারে আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ার বালিতে স্বাগতিকদের বিপক্ষে লাল-সবুজদের ম্যাচ খেলার কথা ছিল।

এ বছরই জাতীয় দলের নতুন কোচ হিসেবে স্প্যানিশ হ্যাভিয়ের ক্যাবরেরাকে নিয়োগ দিয়েছে বাফুফে। নতুন কোচের অধীনে জাতীয় দলের খেলার অপেক্ষা আপাতত বাড়ল।

এর আগে ২০২১ সালের মার্চে নেপালের কাঠমান্ডু থেকে আন্তর্জাতিক ম্যাচ খেলা শুরু করেছিল জাতীয় ফুটবল দল। এই বছর মিশনটা শুরু হচ্ছে ইন্দোনেশিয়ার বালি থেকে।

গত বছর বাংলাদেশ ১৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে, যার সবগুলোও ছিল বিদেশের মাটিতে। বাফুফে এবার ঘরের মাঠে ম্যাচ খেলার চেষ্টা করে বেশ কয়েকটি দেশকে আমন্ত্রণ জানিয়েছিল।

শেষ পর্যন্ত বাংলাদেশ বাইরে গিয়েই ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রীতি ম্যাচ দুটোর জন্য জাতীয় দলের প্রস্তুতি শুরু করতে ১৫ বার ১৬ জানুয়ারির মধ্যে ঢাকায় আসবেন।

গত বছর জাতীয় দল ১৬ ম্যাচ খেলে জিতেছিল মাত্র তিনটি ম্যাচ। শ্রীলংকা, মালদ্বীপ ও কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। ড্র করেছিল ৫ ম্যাচ। হেরেছিল বাকি ৮ ম্যাচেই।

Place your advertisement here
Place your advertisement here