• বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১৩ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার ২য় ডোজ আজ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ উদ্যোক্তা প্রতিষ্ঠান শিগিগরই দিনাজপুরে সুগন্ধি ধান গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে করোনাকালে শেখ হাসিনার নেতৃত্ব ছিল বিশ্বে অনুকরণীয়

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলো বাংলাদেশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ওমানকে হেসে খেলে হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ দল।

টস জিতে আগে ব্যাট করতে নামে টাইগাররা। ৩১ রান যোগ করেই জুটি ভেঙে বিদায় নেন ওপেনার লিটন। ১৪ বলে ১৬ রানের ইনিংস খেলেন লিটন। তার পরে নাঈমও টেকেননি বেশিক্ষণ।১৯ বল খেলে করেন  ১১ রান। 

টানা ব্যর্থতার পরিচয় দিয়েছেন মি. ডিপেন্ডেবল খ্যাত তারকা মুশফিকুর রহীম। ওমানের বিপক্ষে রানের খাতাই খুলতে পারেননি। এবার করলেন ১৩ বলে সমান ১৩ রান।  তৃতীয় উইকেট জুটিতে মুশফিকের সঙ্গে  ২৭ রান যোগ করেন সৌম্য সরকার। মুশফিক চলে যাবার পর আফিফের সঙ্গে জুটি বাঁধেন সৌম্য। কিন্তু আফিফের বিদায়ও দেখতে হয় সৌম্যকে। ১৫ রান করে সাজঘরে ফেরেন আফিফ। 

মুশফিকের মতো টানা ব্যর্থতার উদারহণ দিয়ে যাচ্ছেন জাতীয় দলের তরুণ তুর্কি শামীম পাটোয়ারী। ৮ বলে মাত্র ৫ রান করতে পারেন তিনি। শেষদিকে শেখ মেহেদী হাসানের ১২ বলে ১৬ ও তাসকিন আহমেদের ৪ বলে ৪ রান করলে সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৪৭ রান তুলে বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা সর্বোচ্চ ৩ উইকেট নেন।

১৪৮ রানের লক্ষ্য টপকাতে নেমে তাসকিন আহমেদের করা ইনিংসের তৃতীয় ওভারে আউট হন ওপেনার কুশল পেরেরা। ৮ বলে ৪ রান করে ফেরেন তিনি। আরেক ওপেনার পাথুম নিসাঙ্কার ব্যাট থেকে আসে ১৫ রান। তাকে আউট করেন শেখ মেহেদী হাসান। দলীয় স্কোর পঞ্চাশ ছোঁয়ার আগে দীনেশ চান্ডিমালকে আউট করেন সৌম্য। আউট হওয়ার আগে চান্ডিমাল খেলেন ১৫ বলে ১৩ রানের ইনিংস।

অধিনায়ক দাসুন শানাকাও লড়াই করতে পারেননি, ফিরেছেন ৬ রান করে। ভানুকা রাজাপক্ষেকে রানের খাতা খুলতে দেননি সৌম্য। সপ্তম উইকেট জুটিতে ম্যাচ জিতে মাঠ ছাড়েন আভিস্কা ও করুনারত্নে। অর্ধশতকের স্বাদ পান আভিস্কা। বাংলাদেশের হয়ে সৌম্য নেন সর্বোচ্চ ২ উইকেট।

Place your advertisement here
Place your advertisement here