• বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১৩ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার ২য় ডোজ আজ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ উদ্যোক্তা প্রতিষ্ঠান শিগিগরই দিনাজপুরে সুগন্ধি ধান গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে করোনাকালে শেখ হাসিনার নেতৃত্ব ছিল বিশ্বে অনুকরণীয়

সৈয়দপুরে ফাইলেরিয়া হাসপাতালের নতুন যাত্রা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

সুবিধাবঞ্চিত মানুষকে টোকেন মূল্যে চিকিৎসা দেওয়ার প্রত্যয়ে নতুন করে যাত্রা শুরু করেছে নীলফামারীর সৈয়দপুর ফাইলেরিয়া জেনারেল হাসপাতাল অ্যান্ড ল্যাব। শহরের উপকণ্ঠে কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ গ্রামে এ হাসপাতালের যাত্রা শুরু হয়েছে।

রোববার (০৩ অক্টোবর) দুপুর ২টার দিকে এ উপলক্ষে হাসপাতালের মিলনায়তন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা লেপরা বাংলাদেশ’র কান্ট্রি ডিরেক্টর ডা. ডেভিড পাহান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতালটির পরিচালনা পরিষদের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান জিকো আহম্মেদ।  

হাসপাতালের কো-অর্ডিনেটর ও পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক এবং দৈনিক মুক্তভাষা পত্রিকার প্রকাশক ও সম্পাদক ফয়েজ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার অ্যাসোসিয়েশনের (বিপিডিএ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও পরিচালক রাকিবুল ইসলাম তুহিন, ইউপি সদস্য ও সহকারী পরিচালক মমিনুল ইসলাম, জমিদাতা ও যুবলীগ নেতা গোলজার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মো. মিলন রহমান প্রমুখ।  

এদিন যুক্তরাজ্য ভিত্তিক বেসরকারি সংস্থা লেপরা বাংলাদেশ’র সঙ্গে বাংলাদেশ প্যারামেডিক্যাল অ্যাসোসিয়েশনের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ওই চুক্তি অনুযায়ী হাসপাতালের স্বাস্থ্য বিষয়ক সব ধরনের সহযোগিতা করবে লেপরা বাংলাদেশ।

প্রধান অতিথি ডা. ডেভিড পাহান তার বক্তব্যে বলেন, উত্তরাঞ্চলে ফাইলেরিয়া রোগীর সংখ্যা দেশের মধ্যে সবচেয়ে বেশি। দেশের একমাত্র ফাইলেরিয়া হাসপাতালটি রংপুর বিভাগের মিডেল পয়েন্ট ও উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে সৈয়দপুরে গড়ে তোলা হয়েছে। এ হাসপাতালে আগে শুধুমাত্র গোদ ও হাইড্রোসেল রোগীদের চিকিৎসা দেওয়া হতো বিনামূল্যে। এখন থেকে পিছিয়ে পড়া এ জনপদের সব সুবিধাবঞ্চিত মানুষজন সব ধরনের রোগের চিকিৎসা পাবেন টোকেন মূল্যে। এক্ষেত্রে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাজ্যের বেসরকারি উন্নয়ন সংস্থা লেপরা বাংলাদেশ।

Place your advertisement here
Place your advertisement here