• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

তারাগঞ্জে বিভিন্ন খাবার হোটেলে মোবাইল কোর্টের অভিযান 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

পবিত্র মাহে রমজানে মানুষ যাতে নিরাপদ এবং ভেজালমুক্ত খাবার খেতে পারে এজন্য তারাগঞ্জ উপজেলার বিভিন্ন বাজার তথা তারাগঞ্জ বাজার এবং সয়ার ইউনিয়নের বুড়ির হাট বাজারের বিভিন্ন খাবার হোটেলে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে ভেজাল খাদ্য পচা ডিম ও নিষিদ্ধ রাসানিক দ্রব্য সাল্টু দিয়ে ইফতার তৈরি করার অভিযোগে হোটেল মালিকদেরকে জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রুবেল রানা। এসময় কয়েকটা হোটেলে খাবারের সাথে বিষাক্ত নিষিদ্ধ রাসায়নিক দ্রব্য সাল্টু, পঁচা ডিম মিশানোর জন্য এবং অত্যন্ত খারাপ পরিবেশে খাবার প্রস্তুত করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়। তারাগঞ্জ বাজারের লাকী হোটেলে পচা ডিম ও নিষিদ্ধ রাসানিক দ্রব্য সাল্টু দিয়ে ইফতার তৈরি এবং ভেজাল খাদ্য তৈরি করে পরিবেশন করায় দায়ে লাকী হোটেলের মালিক শাহীন ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এরপর একই অভিযোগে মৃত্যুঞ্জয় হোটেলের মালিক নান্নু রায়কে ৭ হাজার টাকা ও বুড়িরহাট বাজারের গির্জা হোটেলের মালিক গির্জা রায়কে এক হাজার টাকা জরিমানা করা হয়।

তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানা বলেন, পবিত্র মাহে রমজানে সাধারন মানুষ যাতে নিরাপদ ও ভেজালমুক্ত খাবার খেতে পারে সে জন্য তারাগঞ্জ উপজেলার হাট বাজারগুলোতে বিভিন্ন হোটেলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এ সময় তিনজন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে। ব্যবসায়ীরা যাতে ভবিষ্যতে এমন কাজ না করেন সেজন্য সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্ট পরিচালনা করার সময় তারাগঞ্জ থানা পুলিশ ছাড়াও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, সংশ্লিষ্ট বাজারের বণিক সমিতির সভাপতি, ইজারাদার উপস্থিত ছিলেন। 

Place your advertisement here
Place your advertisement here