• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

‘একাত্তর গণতান্ত্রিক পরিষদ’ নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

‘একাত্তর গণতান্ত্রিক পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দল ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রংপুরের পীরগাছা উপজেলার ইটাকুমারী শিবচন্দ্র রায় কলেজ প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দল গঠনের ঘোষণা দেওয়া হয়। 

নতুন দলের আত্মপ্রকাশের সময় শহিদুল ইসলাম সাজুকে আহ্বায়ক ও খোকন রায়কে সদস্য সচিব করে দলটির ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ছাড়াও নানা শ্রেণিপেশার সচেতন মানুষ রয়েছে। 

মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষাসহ জনকল্যাণমুখী সুষ্ঠু ধারার রাজনীতি ও সচেতন রাজনৈতিক নেতৃত্ব সৃষ্টির লক্ষ্য ও উদ্দেশ্য থেকে নতুন এ রাজনৈতিক দলের আত্মপ্রকাশ বলে জানিয়েছে দলটির নেতারা।

মানুষের কল্যাণে রাজনীতি করার লক্ষ্য ও উদ্দেশ্য থেকেই নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়ে আহ্বায়ক শহিদুল ইসলাম সাজু বলেন, আমাদের দেশে দল অনেক আছে, কিন্তু বেশির ভাগ দলের একই উদ্দেশ্য। সবাই ক্ষমতায় যেতে চায়, ক্ষমতা আঁকড়ে ধরে বেঁচে থাকতে চায়। ক্ষমতার বাইরে থেকেও যে মানুষের জন্য রাজনীতি করা যায়, সেটা কেউই ভাবতে চায় না।

তিনি আরও বলেন, গত ৫২ বছরে কেউই জনগণের সমাধানের অংশ হতে পারেনি। সব সমস্যার মূলে রয়েছে অসুস্থ, অনৈতিক, অসৎ ও ভ্রষ্ট রাজনীতি। রাজনৈতিক প্রজ্ঞা, রাজনীতি চর্চা, রাজনৈতিক শিখন ও শিষ্টাচারের অভাব রয়েছে। সকল শ্রেণিপেশার রাজনৈতিক সচেতন মানুষকে সঙ্গে নিয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে নতুন দল হিসেবে ‘একাত্তর গণতান্ত্রিক পরিষদ’ গড়ে তোলা হয়েছে। 

তৃণমূল পর্যায় থেকে দলের আত্মপ্রকাশ প্রসঙ্গে জানতে চাইলে পরিষদের সদস্য সচিব খোকন রায় বলেন, ইটাকুমারী ভারতবর্ষের তথা বাংলার ইতিহাস ঐতিহ্যের অংশ। এখান থেকে ব্রিটিশ বিরোধী আন্দোলন গড়ে উঠেছিল। আমরা মনে করি দেশের যে কোনো জায়গা থেকে মানুষের কল্যাণে রাজনীতি করা সম্ভব। আমরা দল গুছিয়ে নিয়ে বড় পরিসরে পরবর্তী অনুষ্ঠান করব।

Place your advertisement here
Place your advertisement here