• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

‘রংপুর অঞ্চল থেকে মঙ্গা তাড়িয়েছেন প্রধানমন্ত্রী’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

‘রংপুর অঞ্চল থেকে মঙ্গা তাড়িয়েছেন প্রধানমন্ত্রী’                        
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, এক সময়ের মঙ্গাপীড়িত রংপুরের মঙ্গা এখন অতীত। রংপুর অঞ্চল থেকে মঙ্গা তাড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের ধারাবাহিকতার সঙ্গে রংপুরে নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে রংপুরের গঙ্গাচড়ায় লালচাঁদপুরে গঙ্গা ফাউন্ড্রি লিমিটেডে দুরন্ত বাইসাইকেল ফ্যাক্টরির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে টিপু মুনশি বলেন, অর্থনৈতিক সংগ্রামে, অর্থনৈতিক মুক্তির মিছিলে আরএফএল গ্রুপ একটি অনন্য নাম। বিশ্বের অনেক দেশে প্রাণ-আরএফএল’র পণ্য রফতানি করা হচ্ছে। যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ, এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী ও আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল।

প্রসঙ্গত, রংপুরের গঙ্গাচড়ায় প্রায় ৭০ হাজার বর্গফুটের আরএফএল বাইসাইকেলের কারখানাটিতে বাইসাইকেল ছাড়াও ফ্রেম, ফর্ক, টায়ার, টিউবসহ সাইকেলের কিছু কম্পোনেট উৎপাদন করা হবে। এ কারখানায় বিনিয়োগ করা হয়েছে প্রায় ৬০ কোটি টাকা। এতে প্রায় ১০০০ মানুষের কর্মসংস্থান হবে।

আরএফএল গ্রুপ ২০১৪ সাল থেকে বাইসাইকেল উৎপাদন ও বাজারজাত করে আসছে। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আরএফএল’র বাইসাইকেলের প্রথম কারখানাটি অবস্থিত। বর্তমানে কারখানাটির উৎপাদন ক্ষমতা বছরে ৮ লাখ পিস বাইসাইকেল।

Place your advertisement here
Place your advertisement here