• রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

আমরা সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে চাই: বাণিজ্যমন্ত্রী 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সন্তানদের স্কুলে পাঠানোর আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, তাদের জন্য সরকার সব ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করেছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করা হচ্ছে। তাদের জন্য বিশেষ কোটা রাখা হয়েছে। আমরা সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে চাই।

সোমবার (২৭ ডিসেম্বর) সকালে পীরগাছা উপজেলার শিবচন্দ্র রায় কলেজ মাঠে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে শীত বস্ত্র ও তাদের মেধাবী সন্তানদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পীরগাছায় সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। যেসব এলাকায় এখনও রাস্তা পাকা হয়নি সেসব এলাকায় দ্রুত রাস্তা পাকা করণের কাজ শুরু করা হবে। করোনার সময় উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়েছে। আবারো কাজ শুরু হয়েছে।

পীরগাছা বাসীর উদ্দেশ্যে টিপু মুনশি বলেন, পাকা রাস্তা অনেক হয়েছে। সেখানে আপনারা ধান শুকান।

সবাইকে মিলে মিশে কাজ করার আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, কারো সাথে কোন দ্বন্দ্ব সৃষ্টি করা যাবে না। এতে উন্নয়নের ব্যাঘাত সৃষ্টি হবে। আমরা পীরগাছাকে মডেল উপজেলা হিসাবে দেখতে চাই।

এসময় পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ, ইটাকুমারী ইউনিয়নের নবাগত চেয়ারম্যান আবুল বাশার ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পীরগাছা উপজেলা পরিষদ মাঠে স্থাপিত ৩১টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ও উপজেলার উন্নয়ন কাজের তথ্য সম্বলিত বিল বোর্ড উদ্বোধন করেন।

এছাড়াও তিনি এনএটিপি -২ প্রকল্পের আওতায় এআইএফ-২ এর অর্থায়নে তাম্বুলপুর ইউনিয়নের পশ্চিমদেবু সিআইজি মৎস্য সমবায় সমিতিতে পিকআপ গাড়ি হস্তান্তর করেন।

Place your advertisement here
Place your advertisement here