• রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল ॥ অর্থমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে বিশ্বে চিহ্নিত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, এই উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণে। বিগত বছরগুলোতে শুধু অর্থনৈতিকই নয় আর্থ-সামাজিক এবং মানব উন্নয়নে বাংলাদেশ ব্যাপক উন্নতি সাধন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ভার্চুয়াল অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে বাংলাদেশের জনগণই সকল উন্নয়নের কেন্দ্রবিন্দু প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মানব উন্নয়ন প্রতিবেদন প্রকাশ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মিজ্ ফাতিমা ইয়াসমিন। 

দেশের বরেণ্য গবেষক ও বিশেষজ্ঞদের সমন্বয়ে প্রস্তুতকৃত প্রতিবেদনে বর্তমান অর্থনৈতিক অগ্রগতির ধারা তুলে ধরার পাশাপাশি ভবিষ্যত চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করার জন্য পাঁচটি কৌশলগত বিষয়কে গভীরভাবে পর্যালোচনা করা হয়েছে। এই পাঁচটি কৌশলগত বিষয় হলো মানব উন্নয়ন ও বৈষম্য, জলবায়ু পরিবর্তন, যুবাদের কর্মসংস্থান, কিশোর-কিশোরীর স্বপ্নে বাংলাদেশ এবং শান্তি ও সমৃদ্ধি। এই পাঁচটি আন্তঃসম্পর্কযুক্ত বিষয়কে প্রাধান্য দিয়ে জনগণের জীবনমানের গুণগত উন্নয়নের কৌশল এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here