• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

স্টেশনে ট্রেন থামায় মিষ্টি বিতরণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন (ননস্টপ) শুক্রবার থেকে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে যাত্রাবিরতি করায় মিষ্টি বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে ট্রেনটি পীরগঞ্জ স্টেশনে এসে থামলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও এলাকাবাসী মিলে ট্রেনের পরিচালক, চালক এবং সংশ্লিষ্টদের মিষ্টি বিতরণ করে। পাশাপাশি ট্রেনের যাত্রীরাও একে অপরকে মিষ্টি খাওয়ান। 

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক নুরনবী জানান, কয়েক মাস আগে চালু হওয়া পঞ্চগড় থেকে ঢাকাগামী ননস্টপ পঞ্চগড় এক্সপ্রেস টেনটি পঞ্চগড় থেকে ছেড়ে ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি শেষে কমলাপুর স্টেশনে পৌঁছাত। পীরগঞ্জে যাত্রাবিরতি না থাকায় পীরগঞ্জ, রানীশংকৈল এবং হরিপুর উপজেলার মানুষ এ ট্রেনের যাত্রীসেবা থেকে বঞ্চিত হচ্ছিল। 

তিনি আরো বলেন, এখানে ট্রেনটির যাত্রা বিরতির জন্য কয়েক মাস ধরে দাবি জানিয়ে আসছিলেন এ অঞ্চলের জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ সুশীল সমাজের প্রতিনিধিরা। তাদের দাবির প্রেক্ষিতে শুক্রবার থেকে এ স্টেশনে ট্রেনটির যাত্রাবিরতির সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এতে এ অঞ্চলের সাধারণ মানুষের চাওয়া পূরণ হলো। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজনের প্রতি অনেকেই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

স্টেশন মাস্টার গোলাম রব্বানী জানান, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি এখন নিয়মিত পীরগঞ্জে থামবে। দুপুর ১টা ৩১ মিনিটে এসে তিন মিনিট বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সেখানে পৌঁছাবে রাত নয়টা ৫৫ মিনিটে। 

এ স্টেশনে প্রতিদিন ৫০টি শোভন চেয়ার এবং পাঁচটি এসি চেয়ার কোচ আসন বরাদ্দ রাখা হয়েছে। শোভন চেয়ার কোচের ভাড়া ধরা হয়েছে পাঁচশ’ টাকা আর এসি চেয়ার কোচের ভাড়া নির্ধারণ করা হয়েছে নয়শ’ ৪৫ টাকা। 
 
তিনি আরো বলেন, ট্রেনটি ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে রাত ১০টা ৪৫ মিনিটে ছেড়ে পীরগঞ্জে পৌঁছাবে সকাল সাতটা ২১ মিনিটে। তিন মিনিট বিরতি শেষে আবার পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে। 

প্রসঙ্গত, ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে ছেড়ে ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর, ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি শেষে কমলাপুর স্টেশনে পৌঁছাত। শুক্রবার থেকে ট্রেনটি নতুন করে পীরগঞ্জ এবং সান্তাহার স্টেশনে থামবে।
 

Place your advertisement here
Place your advertisement here