• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

শিল্পমন্ত্রীর পরিচয়ে প্রতারণার দায়ে গ্রেফতার ১

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুন ২০২০  

Find us in facebook

Find us in facebook

শিল্পমন্ত্রীর পরিচয় দিয়ে রংপুর রেঞ্জের ডিআইজি, বিভিন্ন জেলার ডিসি এবং এসপিকে ফোন করে প্রতারণার অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে নাসির উদ্দিন (২৮) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম।

এর আগে শনিবার রাতে গাইবান্ধা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান চালিয়ে সুন্দরগঞ্জ থেকে গ্রেপ্তার করে নাসিরকে। নাসির উদ্দিনের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব বৈদ্যনাথ গ্রামে। নাসির ওই গ্রামের জাহিদুল ইসলামের ছেলে। নাসিরের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় প্রতারণাসহ ৬টি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার তৌহিদল ইসলাম জানান, নাসির উদ্দিন দীর্ঘদিন ধরে শিল্পমন্ত্রীর পরিচয় দিয়ে পুলিশের পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও বিভিন্ন জেলার জেলা প্রশাসক (ডিসি) এবং পুলিশ সুপারকে (এসপি) ফোন দিয়ে বদলি ও নিয়োগ সংক্রান্ত বিষয়ে তদবির করতেন। সম্প্রতি রংপুর রেঞ্জের ডিআইজিকে ফোন দিয়ে এক পুলিশ সদস্যের বদলির বিষয়ে কথা বলেন নাসির উদ্দিন। বিষয়টি সন্দেহ হলে নাসিরের ফোন নাম্বার যাচাই এবং ট্র্যাকিং করা হয়। পরে ফোন নম্বর থেকে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করার পর নাসিরের প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

পুলিশ সুপার আরো জানান, নাসির উদ্দিন একজন পেশাদার প্রতারক। ভুয়া পরিচয়ের পাশাপাশি নাসির উদ্দিন নিজের কণ্ঠ পরিবর্তন করেও প্রতারণা চালিয়ে আসছিলেন। প্রতারণার ঘটনায় নাসিরের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় ৬টি মামলা ছাড়াও অনেক ভুক্তভোগী তার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাসির ভুয়া পরিচয় আর বিভিন্ন প্রতারণার কথা স্বীকারও করেছেন।

নাসিরের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় শনিবার রাতে গাইবান্ধা পুলিশ লাইনের এস আই সেলিম মিয়া বাদী হয়ে একটি মামলা করে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। নাসিরের প্রতারণার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান।

Place your advertisement here
Place your advertisement here