• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

রেলপথ নির্মাণ কাজের জন্য বিএসএফ-বিজিবির সমন্বয় বৈঠক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

ভারত বাংলাদেশের সরকার টু সরকার যেমন সম্পর্ক ঘনিষ্ঠ হয়েছে, এখন জনগন টু জনগন সর্ম্পক ঘনিষ্ঠ হচ্ছে বলে মন্তব্য করেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি। শুক্রবার দুপুরে ভারত-বাংলাদেশের ৭৮২/১ এস নম্বর পিলারের কাছে অনুষ্ঠিত চিলাহাটী-হলদীবাড়ি রেলপথের নির্মাণ কাজে বিএসএফ ও বিজিবির সমন্বয় বৈঠকে তিনি এ কথা বলেন। 

২০২২ সালের মধ্যে মংলা বন্দর থেকে শিলিগুড়ি পর্যন্ত রেল সংযোগ তৈরী হবে এবং চলতি বছরের জুন মাসে চিলাহাটী-হলদীবাড়ি রেল পথের নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশা করেন। এই রেল পথটি নির্মিত  হলে উভয় দেশ অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার পাশাপাশি ভারত কলকাতা থেকে বাংলাদেশের ভূমি ব্যাবহার করে এ অঞ্চলে রেলগাড়ী চালাতে চাইলে সময় বাঁচাতে পারবে বলে তিনি জানান। এ ছাড়া এই রেলপথের সাথে ভারতের পাশাপাশি নেপাল, ভুটানও যুক্ত হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।

বৈঠকে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোকলেছুর রহমান, নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মামুনুল হক, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আলফাত্তা মোহম্মদ মাসুদুর রহমান, বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (পাকশী) আসাদুল হক, প্রকল্প পরিচালক বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী (পাকশী) আব্দুর রহিম, ডোমার উপজেলা নির্বাহী কর্মমর্তা শাহিনা শবনম, নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, ডোমার উপজেলার চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ডোমার উপজেলা আওয়ামীলীগের সভাপতি খাইরুল আলম বাবুল এবং ভারতীয় বিএসএফ ৬৫ ব্যাটালিয়েনের সেকেন্ড ইন কমান্ড জগদিশ দাওয়াই, পূর্বাঞ্চল রেলের প্রধান নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার দে, প্রকল্প প্রকৌশলী তপন দাস উপস্থিত ছিলেন। 

Place your advertisement here
Place your advertisement here