• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

রংপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধা ভালোবাসায় রংপুরে পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে দিনব্যাপী রয়েছে বিভিন্ন আয়োজন। অর্ধনিমিত রাখা হয়েছে জাতীয় পতাকা ও কালো পতাকা।

শনিবার (১৪ ডিসেম্বর) প্রথম প্রহরে কালেক্টরেট সুরভি উদ্যানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। বিভাগীয় ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠন শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানায়।

এর আগে সকাল আট থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে শ্রদ্ধার মিছিল আসতে থাকে কালেক্টরেট সুরভি উদ্যানের দিকে। সকাল নয় টায় রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর একে একে বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠনের প্রতিনিধিরা পুষ্পাঞ্জলি অর্পণ করে। 

এদিকে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল আটটায় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, দফতর সম্পাদক আমিন উদ্দিন, জেলা মহিলা লীগের সভাপতি মরতুজা মনসুর, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রনিসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন, বিশেষ আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচী রয়েছে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক, সাংষ্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

Place your advertisement here
Place your advertisement here