• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

যেসব আলোচিত প্রশ্নের উত্তর দেননি মেসি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

রাগ, হতাশা ও ক্ষোভ থেকেই যে মেসি বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন তা মোটামুটি পরিষ্কার। শুক্রবার গোল ডটকমে দেয়া সাক্ষাৎকারে নিজের বার্সা ছাড়তে চাওয়া ও মত পাল্টানোসহ নানা বিষয়েই কথা বলেছেন তিনি। বোর্ড প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউকে দলের এই অবস্থার জন্য সরাসরি দায় দেয়ার মতো দুঃসাহসিক মন্তব্য করলেও তিনটি বিষয়ে মুখ খোলেননি আর্জেন্টাইন তারকা। 

মনের ভেতর জমে থাকা অনেক কিছু নিয়ে কথা বললেও গুরুত্বপূর্ণ তিনটি বিষয়ে একবারেই নিশ্চুপ ছিলেন মেসি। এগুলোর ভেতর প্রথমেই আসে তার ম্যানচেস্টার সিটিতে যাওয়ার গুঞ্জন। দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছাড়লে মেসি ম্যানসিটিতে যাবেন, এটাই শোনা গিয়েছিল। এছাড়া সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে ফোনালাপ নিয়েও নানা খবর বের হয়েছিল। তবে এ বিষয়ে কিছুই বলেননি বার্সা অধিনায়ক। 

এছাড়া খবর বেড়িয়েছিল ম্যানচেস্টার সিটির সঙ্গে মেসির চুক্তি প্রায় সম্পন্ন ছিল। চুক্তি অনুযায়ী ম্যানসিটিতে তিন বছর এবং নিউ ইয়র্ক সিটিতে পরবর্তী দুই বছর খেলার কথা ছিল মেসির। তবে এসব ধোঁয়াশা পরিষ্কার করেননি তিনি। 

দ্বিতীয় যে বিষয়ে লিও কোন মন্তব্য করেননি সেটি হলো দলের কোচ প্রসঙ্গ। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী নতুন কোচের সঙ্গে শুরুতেই কিছুটা বিবাদে জড়িয়েছেন মেসি। রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়েই নাকি বলেছিলেন, এই দলে তোমার বিশেষ সুবিধা পাওয়ার সময় শেষ। 

কিন্তু বাস্তবেই কোম্যানের সঙ্গে তার কোন কথা হয়েছিল কিনা তা প্রকাশ করেননি রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। বর্তমান কোচের পাশাপাশি সবশেষ কোচ কিকে সেতিয়েনের ব্যাপারেও বরাবরের মতোই নিশ্চুপ ছিলেন লিওনেল মেসি। 

তৃতীয় ও শেষ যে ব্যাপারে ধোঁয়াশা রয়ে গেছে তা হচ্ছে সুয়ারেজের না থাকার সঙ্গে দলত্যাগের ঘোষণার সম্পর্ক। কোম্যান কোচ হয়ে আসার পরই জানিয়ে দেন, তার পরিকল্পনায় সুয়ারেজের কোনো জায়গা নেই। দীর্ঘদিনের সতীর্থ ও ঘনিষ্ঠ বন্ধুর প্রটি এমন আচরণ মেনে নিতে পারেননি মেসি। 

এর আগে নেইমারকে দলে টানার জন্য বার্সা বোর্ডকে অনেক অনুরোধ করেছিলেন সময়ের সেরা এই ফুটবলার। তার ক্লাব পরিবর্তন করতে চাওয়ার পেছনে এটাও কোনো কারণ ছিল কিনা তা অজানাই রয়ে গেল। 

Place your advertisement here
Place your advertisement here