• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

যেভাবে করোনা জয় করলেন মাশরাফী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। তবে করোনা জয় করেছেন দেশসেরা এ অধিনায়ক। কোনো হাসপাতালে না, বাড়ীতে চিকিৎসা নিয়েই করোনা থেকে মুক্তি পেয়েছেন নড়াইল এক্সপ্রেস। সবাইকে নিয়ম মেনে চলার ও পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভ্যারিফাইড পেজে করোনা নেগেটিভ হওয়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেন মাশরাফী। তবে তার স্ত্রী এখনো কোভিড-১৯ পজিটিভি।

সুস্থ হওয়ার ব্যাপারে মাশরাফী বলেন, বাসায় থেকে চিকিৎসা নিয়েই আমি সেরে উঠেছি। যারা আক্রান্ত হয়েছেন, সবাই সাহস রাখবেন। আল্লাহর ওপর ভরসা রাখবেন। নিয়ম মেনে চলবেন। সবাই নিরাপদে থাকবেন, ভালো থাকবেন। একসঙ্গে থেকে করোনাভাইরাসের সঙ্গে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। আল্লাহ সবার সহায় হোন।

নিজের করোনা নেগেটিভ হওয়া সবাইকে কৃতজ্ঞতা জানান মাশরাফী। ‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আমার কনোরাভাইরাস পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। আজকে রাতেই ফল জানতে পেরেছি। এই পুরো সময়টায় যারা পাশে ছিলেন, দোয়া করেছেন, অনেকে উদ্বিগ্ন ছিলেন ও নানা ভাবে খোঁজ নিয়েছেন বা নেওয়ার চেষ্টা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা’।

তার স্ত্রীর অসুস্থতা নিয়ে মাশরাফী, শনাক্ত হওয়ার পর দুই সপ্তাহের বেশি পেরিয়ে গেলেও আমার স্ত্রীর করোনাভাইরাস পরীক্ষার ফল এখনও পজিটিভ। তবে সবার দোয়ায় সে ভালো আছে। তার জন্য দোয়া প্রার্থনা করছি। 

কয়েকদিন জ্বর থাকায় করোনা পরীক্ষায় গত ২০ জুন কোভিড-১৯ পজিটিভ হন দেশসেরা এ অধিনায়ক। এর আগে ১৪ দিন পর দ্বিতীয়বার নমুনা পরীক্ষা করেও পজিটিভ হন তিনি। 

মাশরাফীর চিকিৎসার দেখভাল করেছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ বি এম আবদুল্লাহ। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সব সময় তার খোঁজ নিয়েছেন। তিনিই মাশরাফীকে নিয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে কথা বলে প্রেসক্রিপশনের ব্যবস্থা করেন। এ ছাড়াও বিসিবির মেডিকেল বিভাগ সার্বক্ষণিক তার খোঁজখবর রেখেছে। 

Place your advertisement here
Place your advertisement here