• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বনে মিলল ক্ষুদ্র নৃগোষ্ঠী যুবকের ঝুলন্ত লাশ, খুন বলে সন্দেহ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুরের বদরগঞ্জের ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী যুবক প্রশান্ত কিসপট্রা (৩০) নিখোঁজের একদিন পর তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১ জানুয়ারি) বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের নাওগাড়া থেকে পুলিশ লাশ উদ্ধার করে। তিনি বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের আদিবাসী পল্লী বড়পাড়া গ্রামের বিরসা কিসপট্রার ছেলে।

তবে কি কারণে বা কারা তাকে হত্যা করে লাশ ঝুলিয়েছে তাৎক্ষণিকভাবে পুলিশ তা জানাতে পারেনি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মিঞা মোহাম্মদ আশিষ বিন হাছান। এ ঘটনায় আদিবাসী সম্প্রদায়ের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়।

পরিবার ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার সকালের দিকে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হন প্রশান্ত। রাতে তিনি নিজ বাড়ি ফিরে না আসায় পরিবারের মাঝে উদ্বেগের সৃষ্টি হয়। পরের দিন শুক্রবার সকালে লোকজনের কাছ থেকে স্বজনরা জানতে পায় পার্বতীপুর সীমান্তে বনবিভাগের জঙ্গলের ভেতর আকাশমনি গাছে এক যুবককে হত্যার পর ঝুলিয়ে রাখা হয়েছে। পরে পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাকে সনাক্ত করেন। খবর পেয়ে পার্বতীপুর থানার মধ্যপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। 

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতা শ্যামল টুডু ও এলাকাবাসী নিকোলাস টুডু বলেন, ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে রেখেছে। তার পরনে লুঙ্গি ও গায়ে কোর্ট পরা ছিল। মুখের বাম পাশে মারাত্নক আঘাতের চিহৃ রয়েছে। শরীর বেয়ে ঝরছিল রক্ত। নিহত প্রশান্তের স্ত্রী ও দুই সন্তান রয়েছে বলে জানান তারা। 

মধ্যপাড়া পুলিশ ফাঁসির ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাটির রহস্য উদ্ঘাটন করার চেষ্টা চালানো হচ্ছে। পরনের লুঙ্গির নিচের অংশ ছেঁড়া পাওয়া গেছে। ঠোঁটের এক পাশে আঘাতের চিহৃ রয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে।  

Place your advertisement here
Place your advertisement here