• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বদরগঞ্জে এসডিআই’র খাদ্য সহায়তা পেল ৫০০ পরিবার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাক্রান্তিকালের দূর্যোগ মুহুর্তে রংপুরের বদরগঞ্জের ৫০০ দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে বেসরকারি সংস্থা সেলফ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এসডিআই) এর পক্ষ থেকে খাদ্যসামগ্রী উপহার হিসেবে দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে পৌরশহরের সিও বাজার এলাকার বড় মিল চাতালে ওই খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক। 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব টুটুল চৌধুরী, এসডিআই এর নির্বাহী পরিচালক খোরশেদ আলম, প্রকল্প পরিচালক মেহেদী হাসান প্রমুখ। খাদ্য সামগ্রীতে ছিল ১০ কেজি চাল, ২ লিটার সয়াবিন তেল, মশুর ডাল ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, রসুন ৫০০ গ্রাম, আলু ২ কেজি, খেজুর ১ কেজি, চিনি দেড় কেজি, ছোলাবুট ২ কেজি এবং লবন ১ কেজি।

উপকুলীয় অঞ্চলের ঘুর্ণিঝড় আম্ফানের প্রভাবে রংপুরে শুরু হয় ঝিরিঝিরি বৃষ্টি। এ সময় বৃষ্টি উপেক্ষা করে দরিদ্র অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী দেওয়ার সময় এমপি ডিউক চৌধুরী বলেন, করোনার মহামারীর এই মুহুর্তে প্রশাসনের একার পক্ষে সবার জন্য সব কিছু করা সম্ভব হয় না। আমরা যারা যে যার অবস্থানে আছি। সেখান থেকে অভাবী মানুষের পাশে দাঁড়াতে পারলে সমাজ উপকৃত হবে। বদরগঞ্জে অসহায় পরিবারের ৫০০ মানুষকে সাহায্য দেওয়ায় তিনি এসডিআইয়ের প্রতি কৃতজ্ঞতা জানান।   

এসডিআই এর নির্বাহী পরিচালক খোরশেদ আলম বলেন, আমার সারা দেশেই অসহায় মানুষদের নিয়ে কাজ করছি। বদরগঞ্জে কিছু অসহায় মানুষকে বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। প্রায় ১০০ টি নলকুপ স্থাপন করা হয়েছে বিভিন্ন স্থানে। তারই ধারাবাহিকতায় রমজান উপলক্ষে ৫০০ পরিবারে খাদ্যসামগ্রী সহায়তা প্রদান করা হলো।

সহায়তা পেয়ে সহিদার নামে এক ব্যক্তি বলেন, বাহে জেবোনে কায়ো (কেউ) এতগুলা ত্রাণ দেয় নাই। হামরা ঈদের আগোত চাউল-ডাউল, তেল পায়া খুব খুশি। ছইল-পইল নিয়া এবার ভালোভাবে ঈদ করা যাইবে।

Place your advertisement here
Place your advertisement here