• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পঞ্চগড়ে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

অবশেষে পঞ্চগড়ে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। দির্ঘদিন পরে হলেও টিসিবির পোঁয়াজ আসায় কিছুটা স্বস্তিতে ক্রেতারা। বুধবার সকাল থেকে পঞ্চগড় জেলা শহরের সরকারি অডিটোরিয়াম চত্বওে ভ্রাম্যমান ট্রাক্টরে করে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করে সজিব প্রধান নামে স্থানীয় এক ডিলার। সকালে সরকারি অডিটোরিয়াম চত্বরে টিসিবির ভ্রাম্যমাণ পেঁয়াজের  ট্রাক্টর পৌছালে মুহুর্তেই হুমড়ি খেয়ে পড়েন হাজারো ক্রেতা। ভিড় ও ক্রেতাদের চাপ সামলাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।   

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি অডিটোরিয়াম চত্বরে ক্রেতাদের উপচেপড়া ভিড়।  শিশু থেকে বৃদ্ধ লাইনে দাঁড়িয়ে ভিড়ের মধ্যে ঠেলে পেঁয়াজ কিনছে। ক্রেতাদের সামলাতে ডিলারের লোকজনের বাইরেও পঞ্চগড় সদর থানা পুলিশ সহযোগিতা করছেন। সেখানে তদারকি করছেন পঞ্চগড় সদও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী ও অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়।এর আগে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার ইউসুফ আলীর উপস্থিতিতেই টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়। তুরস্কের বড় বড় পেঁয়াজ ১ কেজি করে আলাদা আলাদা পলেথিনে রাখা হয়েছে। প্রতি কেজিতে পেঁয়াজ উঠছে ৭ থেকে ৮ টি। জনপ্রতি বরাদ্দ সর্বোচ্চ ১ কেজি। তীব্র রোদে দাঁড়িয়ে সবাই কম দামে এক কেজি পেঁয়াজ কেনার জন্য। প্রথম দিনেই ১ হাজার কেজি পেঁয়াজ কয়েক ঘন্টাতেই শেষ হয়ে যায়। অনেকেই পেঁয়াজ না পেয়ে শুন্য হাতে বাড়ি ফিরে যায়। আবার যারা লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কেনার সুযোগ পেয়েছেন তারা বেশ খুশি। 

পঞ্চগড় পৌর এলাকার আলমগীর ইসলাম জানান, বেশি দামে পেঁয়াজ কিনতে কিনতে হাপিয়ে গেছি। এবার লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকায় টিসিবির এক কেজি পেঁয়াজ কিনলাম। বাজারে এখনো পেঁয়াজের দাম প্রতি কেজি ২২০ থেকে ২৩৪ টাকা। ভিড় ঠেলে কিনেও শান্তি পাচ্ছি যে এই এক কেজি পেঁয়াজ কয়েক দিন খাওয়া যাবে। 

টিসিবির ডিলার সজিব প্রধান বলেন, আজকেই আমরা টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করি। এক হাজার কেজি পেঁয়াজ এক হাজার ক্রেতার কাছে বিক্রি করা হয়। চাহিদা ব্যাপক থাকায় ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। 

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, প্রথম দফায় বুধ ও বৃহস্পতিবার টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে। তারপর আবার বরাদ্দ পেলে একই ভাবে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে।    

Place your advertisement here
Place your advertisement here