• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

Find us in facebook

নারী ক্ষমতায়নের পথিকৃত শেখ হাসিনা- পীরগঞ্জে স্পিকার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের পথিকৃত। বিশ্বে বাংলাদেশ আজ নারী ক্ষমতায়নের রোল মডেল। রাজনৈতিক ও অর্থনৈতিক কর্মকান্ডে তরুণ নারী সমাজ এগিয়ে আসলে অচিরেই সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। বৃহস্পতিবার দুপুরে ও বিকেলে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি এসব কথা বলেন। 

সকাল থেকে নিজ বাসভবনে সাধারণ মানুষ ও নেতা-কর্মীদের সাথে গণসংযোগের পর দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মহিলা আওয়ামী লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে যোগ দেয় স্পিকার। বিকেলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী-৩ (আরইআরএমপি-৩) শীর্ষক প্রকল্পের অধীন ইউনিয়ন ভিত্তিক রক্ষণাবেক্ষণ কর্মী চুড়ান্ত করণের লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এ সময় ১৫টি ইউনিয়ন থেকে ১৫০জন কর্মী ৭৫০০ টাকা বেতনে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। কর্মীদের থেকে প্রতিদিন ৮০টাকা করে বাধ্যতামূলকভাবে সঞ্চয় হিসেবে যৌথ এ্কাউন্টে রাখা হবে। চার বছর পর লভ্যাংশসহ তাদের প্রদান করা হবে। দীর্ঘক্ষণ ধরে স্পিকার লটারী কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এতে সভাপতিত্ব করেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম সঞ্চালনা করেন উপজেলা নির্বাহী প্রকৌশলী নূরুল ইসলাম। 

এর আগে স্পিকার জেলা পরিষদের উদ্যোগে প্রতিবন্ধিদের মাঝে ৪৫টি হুইল চেয়ার, সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠির উপকার ভোগী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু যুব ঋণ কর্মসূচী’র আওতায় বেকার যুবক-যুবতীদের মাঝে ঋণের চেক বিতরণ করেন। এসময় স্পিকার বলেন, ভাষা আন্দোলনসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও সকল গণতান্ত্রিক আন্দোলনে নারীদের ভূমিকা অনস্বীকার্য। বর্তমান বাংলাদেশের উন্নয়নেও নারীদের অংশগ্রহণ দৃশ্যমান। অর্থনীতির মূলস্রোতে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে সকলকে এগিয়ে আসতে হবে। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে নারীদের এগিয়ে যেতে হবে। যারা বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করবে তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবে। শেষে স্পিকার পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ”বঙ্গবন্ধুর ম্যুরাল” স্থাপনের জায়গা পরিদর্শণ করেন। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১ত প্রতিষ্ঠাবার্ষিকী’র অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আজিজুর রহমান রাঙ্গা এর সভাপতিত্বে রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এড. সাফিয়া খানম, পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here