• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের আহবানে তিস্তা নদীর মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবিতে লালমনিরহাটে একই সময় তিস্তার বামতীরের ১৯টি স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১নভেম্বর) সকাল ১১টা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

একই সময় জেলার হাতীবান্ধা উপজেলায় দোয়ানী, নিজগড্ডীমারী, ধুবনী, পারুলীয়া, ডাউয়াবাড়ী, হলদীবাড়ি, কিশামত নোহালী। কালীগঞ্জ উপজেলার ভোটমারী, হাজিরহাট, কাকিনা, আউলিয়ারহাট, বাগেরহাট, মহিপুর সেতু। আদিতমারী উপজেলার মহিষখোচা এবং সদর উপজেলার খুনিয়াগাছ, কালমাটি, রাজপুর ও গোকুন্ডা ইউনিয়নের তিস্তা সেতু সংলগ্ন এলাকাসহ তিস্তার বামতীরের নদী তীরবর্তী ১৯টি স্থানে অনুষ্ঠিত মানববন্ধনে হাজার হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

তিস্তা রেলসেতু ও সড়কসেতু মাঝের বাঁধে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের লালমনিরহাট জেলা কমিটির সভাপতি গেরিলা লিডার শফিকুল ইসলাম কানু, সহ-সভাপতি এ্যাড. চিত্ত রঞ্জন রায়, সাধারণ সম্পাদক বাদশা আলম, বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক কর্মী মাখন লাল দাস, নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত জহুরুল ইসলাম, আব্দুল খালেক, গোলাম মাওলাসহ স্থানীয় ব্যক্তিবর্গ। 

মানববন্ধনে তিস্তা মহাপরিকল্পনা হাতে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বক্তাগণ বলেন, খরা, বন্যা ও নদী ভাঙ্গনে তিস্তা পাড়ের মানুষ দিশেহারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন মহাপরিকল্পনা গ্রহণ করায় তিনি আবারও প্রমাণ করলেন উত্তরবঙ্গের মানুষের দুঃখের দিকে তাঁর সুনজর আছে। এই মহা পরিকল্পনা গ্রহণের ফলে তিস্তা পারের মানুষের মনে স্বস্তির বাতাস বইছে। আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি আমাদের অভিভাবক। আমাদের ভালোর জন্য আপনি এত বড় একটা পরিকল্পনা নিয়েছেন । যা সত্যিই প্রশংসার দাবিদার। এখন যত দ্রুত সম্ভব দয়া করে এটা বাস্তবায়ন করুন।

Place your advertisement here
Place your advertisement here