• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ঝুঁকিতে পীরগাছা: নিয়ম মানছে না নারায়ণগঞ্জ থেকে আসা লোকজন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা লোকজন রংপুরের পীরগাছায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। গত দুই দিন থেকে নানা কৌশলে তারা আসছেন। সরকারি নির্দেশনা অমান্য করে হোম কোয়ারেন্টিনেও থাকছেন না তারা। তাদের বিরুদ্ধে পাড়া-মহল্লা ও হাটবাজারে প্রকাশ্যে ঘুরে বেড়ানোসহ আড্ডা দেওয়ার অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতেও উপজেলা প্রশাসনের কোনো নজরদারি না থাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এদিকে করোনা আতঙ্কের মধ্যেও শতাধিক অতিথি নিয়ে একটি বিয়ের আয়োজন করা হয়। আর ওই বিয়েতে বরের বাড়িতে নববধূ দেখতে ভিড় করেন নারায়ণগঞ্জ ফেরত হোম কোয়ারেন্টিনে থাকা একটি পরিবারের কয়েকজন সদস্য। বিষয়টি প্রকাশ হওয়ার পর এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার অন্নদানগর ইউনিয়নের প্রতিপাল বগুড়াপাড়া গ্রামের মহসিন মিয়ার ছেলের সঙ্গে পাশের তাম্বুলপুর ইউনিয়নের সোনারায় গ্রামের এক মেয়ের ইতোপূর্বে বিয়ের দিনক্ষণ ঠিক হয়েছিল। গত বুধবার উভয় পক্ষের সম্মতিতে বিয়ের আয়োজন করা হয়। রাত ৮ টার দিকে বর পক্ষের লোকজন মাইক্রোবাসে করে কনের বাড়িতে আসেন। পরে দুই পক্ষের শতাধিক লোকের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করা হয়।

এদিকে বরপক্ষ বাড়ি ফিরলে প্রতিপাল বগুড়াপাড়া এলাকার স্থানীয়রা মহসিন মিয়ার বাড়িতে নববধূকে দেখতে আসেন। এ সময় সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে পীরগাছায় আসা হোম কোয়ারেন্টিনে থাকা একটি পরিবারের কয়েকজন প্রশাসনের নির্দেশ অমান্য করে সেই বাড়িতে উপস্থিত হন। করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের কঠোর অবস্থানের মধ্যেও প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে এমন বিয়ের আয়োজনে অনেকে ক্ষোভ প্রকাশ করছেন। একই সঙ্গে নারায়ণগঞ্জ ফেরত লোকজনের আসা অব্যাহত থাকায় পুরো উপজেলাজুড়ে এখন আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে। 

নতুন করে ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরতদের চিহ্নিতসহ হোম কোয়ারেন্টিন মানার বিষয়ে স্থানীয় প্রশাসনের কোন উদ্যোগ নেই। ফলে তারা স্বাভাবিক ভাবেই চলাচল করে সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে চলছে। 

এ নিয়ে তাম্বুলপুর ইউনিয়নের বাসিন্দা ফজুলুর রহমান বলেন, করোনা সংকটেও বিয়ের ঘটনা পুরো এলাকার জন্য বিপদ ডেকে আনতে পারে। নারায়ণগঞ্জ ফেরত লোকজন হোম কোয়ারেন্টিন না মানলে আইনগত ব্যবস্থা নেয়া উচিৎ।

এ ব্যাপারে পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, বিষয়টি আমাদের জানা নেই। এ রকম হলে অবশ্যই সেটা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।অন্যদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধানের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

Place your advertisement here
Place your advertisement here