• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

গাইবান্ধায় ৪ দিনব্যা‌পি আয়কর মেলা শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

রুপকল্প ২০২১ বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ গড়া এবং রাষ্ট্রের সর্বক্ষেত্রে রাজস্ব বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠার লক্ষ্যে আজ থেকে গাইবান্ধা কর অফিস চত্বরে জেলা পর্যায়ে ৪ দিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে।

এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: আবদুল মতিন। বগুড়া কর অঞ্চলের পরিদর্শী যুগ্ম কর কমিশনার মোহাম্মদ মাসুম বিল্লাহ সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো: তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদাক মো: আবু বক্কর সিদ্দিক, পৌর মেয়র মো: এ্যাড: শাহ মুসুদ জাহাঙ্গীর কবির মিলন, গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি মো: শাহাজাদা আনোয়ারুল কাদির, চেম্বার অব কর্মাসের সহ সভাপতি আব্দুল লতিফ হক্কানী, জেলা যুব লীগে সাধারন সম্পদক মো: শাহ আহসান রাজিব, গাইবান্ধা সার্কেলের সহকারি কর কমিশনার মোহাম্মদ জাকির হোসেন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, অতিরিক্ত সহকারি কর কমিশনার এস এম আব্দুস সাত্তার মাহমুদ সহ জেলা শহরের ব্যবসায়ী, সাংবাদিক ও চেম্বারের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, সরকার এই কর নিয়ে বিভিন্ন সেক্টরে জনগনের কল্যাণে কাজ করে থাকে। এজন্য করের লক্ষ্যমাত্রা অর্জনে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। ফলে জনগনের কর দিয়েই দেশকে আমরা সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে পারব । বক্তারা আরও বলেন, ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টারের মাধ্যমে আয়কর রির্টান গ্রহণ করা হয়েছে। এর ফলে গাইবান্ধায় করের লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে ।

উল্লেখ্য: মেলায় আয়কর দাতাদের জন্য তাৎক্ষণিকভাবে আয়কর রিটার্ণ দাখিলের সুবিধা, করদাতাদের রিটার্ণ পুরনে সহযোগিতার জন্য হেল্পডেক্স সুবিধা, আয়কর জমাদানের সুবিধার্থে মেলাস্থলে ব্যাংকের বুধ সুবিধা মুক্তিযোদ্ধা ও মহিলা করদাতাদের জন্য আলাদা বুথ সুবিধা, তাৎক্ষণিকভাবে ই-টিআইএন রেজিষ্ট্রেশন ও রি-রেজিষ্ট্রেশন সুবিধা।

অনুষ্ঠানে গাইবান্ধার জেলার শ্রেষ্ট ৬ জন খন্দকার মোস্তাক আহম্মেদ, প্রবীর কুমার সাহা, শাহ মো: শরীফ মো: সুমন, শাহ মো: আহসান হাবিব রাজিব ও মো: আব্দুল লতিফ হক্কানী কর দাতাকে সম্মানা ক্রেস্ট প্রদান করা হয়। কর মেলার উদ্বোধনী দিনে উপচে পরা ভীড়ছিল।

Place your advertisement here
Place your advertisement here