• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

কুড়িগ্রামে এক কিলোমিটার সড়কেই যত দুর্ভোগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামের রৌমারী উপজেলার সদর ইউপির উত্তরপাড়া গ্রামে মাত্র এক কিলোমিটার সড়ক দীর্ঘদিনেও মেরামত হচ্ছে না। এ পরিস্থিতিতে জনসাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি কর্মসৃজন কর্মসূচি’র (মঙ্গা) শ্রমিক দিয়ে আংশিক মেরামত করা হলেও সামান্য বৃষ্টিতে কর্দমাক্ত ও খাদের সৃষ্টি  হচ্ছে। 

সরেজমিনে দেখা গেছে, দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না হওয়ায় সামান্য বৃষ্টিতেই  চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এছাড়া স্থানীয় কিছু লোকজন মাটি কেটে জমি চাষ করায় সড়কটি দিন দিন সংকুচিত হচ্ছে। সড়কটির এ বেহাল অবস্থা দীর্ঘদিনের হলেও কেউ যেন দেখেওে দেখছে না বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। রৌমারী সদরের উত্তরপাড়া ডিসি সড়ক হতে পশ্চিমে ব্র্যাক অফিসসংলগ্ন দক্ষিণে ভিটাবাড়ি গ্রামের ইব্রাহিম সরদারের বাড়ির পাশের এ রাস্তাটি দিয়ে উত্তরপাড়া, ভিটাবাড়ি ও ব্র্যাক অফিসের মানুষ যাতায়াত করেন।

এ অবস্থায় সড়কটি মেরামতের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে আবেদন করেও ফল পাননি ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। উত্তরপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান ও সিরাজুল ইসলাম জানান, দীর্ঘদিন থেকে সড়কটি সংস্কার না হওয়ায় একটু বৃষ্টি হলে আমাদের খুবই কষ্টে যাতায়াত করতে হয়। তিনি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির কাছে সড়কটি দ্রুত মেরামতের দাবি জানান।

স্থানীয় ব্র্যাক অফিসের শাখা ব্যবস্থাপক আজহারুল ইসলাম জানান, সড়কটির বেহাল দশায় আমাদের যাতায়াতে অনেক কষ্ট হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই সড়ক দিয়ে যাতায়াত করা যায় না। তিনিও সড়কটি সংস্কারের দাবি জানান।

এ প্রসঙ্গে রৌমারী সদর ইউপি সদস্য রবিউল করিম বলেন, আমি কয়েকবার ইউপিতে আলোচনা করেছি। প্রকল্প না থাকায় সড়কটি মেরামত করা সম্ভব হচ্ছে না। বরাদ্দ আসলে সড়কটি সংস্কার করা হবে।  কর্মসৃজন কর্মসূচি’র (মঙ্গা) শ্রমিক দিয়ে সড়কটির মাটি ভরাট করে চলাচলের উপযোগী করার চেষ্টা করা হয়েছে। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, আমার নির্বাচনী এলাকায় অসংখ্য সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সামন্য কিছু প্রকল্পে কিছুই করা সম্ভব হচ্ছে না। তবে আগামীতে সড়কটি মেরামতের চেষ্টা করা হবে।

Place your advertisement here
Place your advertisement here