• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

করোনা ভাইরাস: স্থগিত টাইগারদের পাকিস্তান সফর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

তৃতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের ব্যাপারে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছিল আগেই। বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন গত শনিবারই জানিয়েছিলেন, পাকিস্তানের এবারের সফরের সম্ভাবনা খুবই কম, স্থগিত হওয়ার সম্ভাবনাই বেশি। 

অবশেষে হলোও তাই। করোনাভাইরাস আতঙ্কের মাঝে এবার স্থগিত হয়ে গেলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর। আগের দুই দফায় পাকিস্তান থেকে টি-টোয়েন্টি ও টেস্ট খেলে এসেছে টাইগাররা। এবার তৃতীয় ধাপে এক ওয়ানডে ও এক টেস্ট খেলতে চলতি মাসের ২৯ তারিখে করাচি যাওয়ার কথা ছিলো মুমিনুল হক, তামিম ইকবালদের। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, এই সফরটি আপাতত হবে না।

এ খবর নিশ্চিত করে আজ (সোমবার) সাড়ে ১২টার দিকে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে। তারা জানিয়েছে শীঘ্রই দুই দল মিলে সমঝোতার মাধ্যমে টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ম্যাচটির ব্যাপারে সিদ্ধান্ত নেবে। যেহেতু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই টেস্ট সিরিজটি। তাই সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলতেই হবে দুই দলকে। অন্যথায় পয়েন্টজনিত সমস্যায় পড়তে হতে পারে। আর এ ম্যাচটি খেলে ফেলতে হবে ২০২১ সালের মার্চের মধ্যেই। 

এদিকে শুধু বাংলাদেশের বিপক্ষে এক ওয়ানডে ও এক টেস্টই শুধু নয়, আগামী ২৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া ঘরোয়া পাকিস্তান ওয়ানডে কাপ টুর্নামেন্টও অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করেছে পিসিবি। তবে পাকিস্তান সুপার লিগের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি তারা। আগামীকাল (মঙ্গলবার) পিএসএলের দুই সেমিফাইনাল এবং বুধবার ফাইনাল ম্যাচ হওয়ার সূচি নির্ধারিত রয়েছে।

Place your advertisement here
Place your advertisement here