• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

আবুধাবিতে বিনামূলে করোনা টিকা ক্যাম্পেইন শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

আবুধাবি স্বাস্থ্য অধিদপ্তর এবং আবুধাবি জনস্বাস্থ্য কেন্দ্রের তত্ত্বাবধানে সংযুক্ত আরব আমিরাতে বিনামূল্যে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। আমিরাতের বার্তা সংস্থা ওয়াম এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, সবাই একসঙ্গে সুরক্ষিত থাকার বিষয়টি বোঝানোর জন্য এবং করোনাভাইরাস থেকে প্রত্যেককে সুরক্ষিত রাখার জন্য সবাইকে টিকা নেওয়ার কথা বলা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতের সকল জনগণ এবং সেখানকার বাসিন্দারা বিনামূল্যে করোনা টিকা নিতে পারবেন।

করোনাভাইরাস সংক্রমণেল শঙ্কা থাকলেই পরীক্ষা, আক্রান্তদের নজরদারিতে রাখার মাধ্যমে মহামারিতে সেভাবে বিপর্যস্ত হয়ে পড়েনি দেশটি। এবার সে দেশের জনস্বাস্থ্য ঠিক রাখতে এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে টিকা বিনামূল্যে দেওয়ার ব্যাপারে প্রচার শুরু হয়েছে।

আবুধাবি স্বাস্থ্য বিভাগের প্রধান শেখ আবদুল্লাহ বিন মুহাম্মদ আল হামাদ বলেছেন, করোনাভাইরাস আচমকা সারাবিশ্বকে চ্যালেঞ্জ করে বসেছে। কিন্তু আবুধাবিতে, আমরা আমাদের সম্প্রদায়কে রক্ষা এবং ভাইরাসের বিস্তার রোধকে অগ্রাধিকার দেওয়ার জন্য গর্বিত। বিশ্বের অন্য দেশের সঙ্গে ক্লিনিক্যাল ট্রায়ালগুলোতে অংশ নিয়ে সমাধানের সন্ধানে সক্রিয় থেকে টিকা নিশ্চিত করার ক্ষেত্রেও অবদান রাখা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা ২০২১ সালে প্রবেশ করলাম। আমরা আমাদের সম্প্রদায়কে বরাবরের মতো নিরাপদ রাখতে চাই। এজন্য সবাইকে টিকা নেওয়ার অনুরোধ করেন তিনি।

Place your advertisement here
Place your advertisement here