– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৭ ১৪৩০

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তর্জাতিক অংশীদারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর দিনাজপু‌রে ট্রাকচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর রংপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রলীগ সভাপতি ‘সিন্ডিকেটের কারসাজিতে আলুর বাজার নিয়ন্ত্রণে বিঘ্ন ঘটছে’ অপহরণ নাটক সাজিয়ে স্ত্রীর কাছে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

মেসির ফেরার দিনে বড় জয় পিএসজির

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নিষেধাজ্ঞা কাটিয়ে পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আর সেই দিনেই লিগে বড় জয় পেয়েছে ফরাসি জয়ান্ট প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। শনিবার দিবাগত (১৩ মে) রাতে পার্ক দ্য প্রিন্সেসের মাঠে অ্যাজাক্সের বিপক্ষে ৫-০ গোলে জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এই জয়ে শিরোপার আরো কাছে গেলে পিএসজি। ম্যাচে জোড়া গোল করেন ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। তবে গোলে কোনো অবদান রাখতে পারেননি মেসি। 

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল পিএসজি। খেলার ২২ মিনিটে পিএসজি লিড পেয়ে দেন মিডফিল্ডার ফ্যাবিয়ান রুইজ (১-০)। প্রতিপক্ষ ডি বক্সে বল পেয়ে খানিকটা সময় নিয়ে জায়গা করে বল জালে পাঠান এই স্প্যানিশ। খেলার ৩৩ মিনিটে পিএসজির হয়ে ব্যবধান দ্বিগুন করেন আশরাফ হাকিমি (২-০)। ডিফেন্ডারদের জটলার ভেতর ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে গেলেও, শট নেন এমবাপে। গোলরক্ষকের হাত থেকে সেটি ফাঁকা জায়গায় এসে পড়ে হাকিমির পায়ে। কোনাকুনি শটে সেটিকে মরক্কো ডিফেন্ডার হাকিমি লক্ষ্যভেদ করেন। 

লিড নিয়ে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ায় পিএসজি। জোড়া গোল করেন এমবাপ্পে। খেলার ৪৭ ও ৫৪ মিনিটে দুটি গোল করেন ফরাসি এই তারকা। তাতেই  পিএসজির ব্যবধান দাড়ায় (৪-০)।  জোড়া গোলে চলতি লিগ ওয়ানে এটি এমবাপ্পের গোল সংখ্যা দাড়ালো ২৫।  খেলার ৭৩ মিনিটে পিএসজি তাদের পঞ্চম গোলটি পায়। মার্কিনিয়োসের শট আটকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন অ্যাজাক্সের মোহাম্মদ ইউসুফ (৫-০)।  

এরপর পায়ের খেলা রেখে হাতাহাতি ও ধাক্কাধাক্কিতে জড়ান দু’দলের ফুটবলাররা। পরিস্থিতি ঠাণ্ডা হওয়ার পর আশরাফ হাকিমিকে লাল কার্ড দেখান রেফারি। কার্ডজনিত কারণে তিনি পিএসজির সর্বশেষ ম্যাচেও নিষিদ্ধ ছিলেন। পরে ভিএআর দেখে লাল কার্ড দেখানো হয় অ্যাজাক্সের থমাস মাঙ্গানিকেও। দশজনের দলে পরিণত হওয়া দু’দলের কেউই আর গোল করতে পারেনি।

এই জয়ে লিগ-আঁ’র ৩৫ ম্যাচে তাদের পয়েন্ট ৮১। দ্বিতীয় স্থানে থাকা লেন্সের সঙ্গে তাদের ব্যবধান ৬ পয়েন্ট। 

Place your advertisement here
Place your advertisement here