• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

টুইটারের নতুন সিইও কে এই লিন্ডা ইয়াকারিনো?

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

টুইটে ‘শি’ সম্বোধন করে একদিন আগেই ইলন মাস্ক জানিয়েছিলেন, প্লাটফর্মটির নতুন সিইও হচ্ছেন এক নারী। এবার প্রকাশ্যেই টুইটারের প্রধান নির্বাহী (সিইও) হিসেবে যোগ দিলেন লিন্ডা ইয়াকারিনো।

গত শুক্রবার খবরটি নিশ্চিত করে তাকে স্বাগত জানান ডিজিটাল প্লাটফর্মটির মালিক ইলন মাস্ক। এরই মধ্যে বিবিসি ও দ্য ওয়াশিংটন পোস্ট তাদের প্রতিবেদনে লিন্ডা ইয়াকারিনোর পরিচয় জানিয়েছে।

এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপন বিভাগের সাবেক প্রধান লিন্ডা ইয়াকারিনো এখন থেকে এ সাইটটির ব্যবসায়িক কার্যক্রম তদারকিতে নেতৃত্ব দেবেন। এমন এক সময় সিইও হিসেবে তার নাম ঘোষণা করা হলো, যখন বিজ্ঞাপনী আয়ে ধস ঠেকাতে বেগ পেতে হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমটি।

মার্কিন করপোরেট জগতে লিন্ডা পরিচিত নাম। এক দশকেরও বেশি সময় বহুজাতিক মিডিয়া সংস্থা এনবিসি ইউনিভার্সালের সঙ্গে কাজ করছেন। সংস্থার বিজ্ঞাপন-সমর্থিত স্ট্রিমিং পরিষেবা পিকক চালুর ক্ষেত্রে মূল ভূমিকা পালন করেছেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, ফরচুন ৫০০ তালিকাভুক্ত প্রযুক্তি কোম্পানিগুলোর মধ্যে মাত্র ৯ শতাংশেরও কম পরিচালিত হচ্ছে নারী নেতৃত্বে। সে দৃষ্টিকোণ থেকে কয়েকটি শীর্ষ মার্কিন কর্পোরেশনে কাজ করার সঙ্গে সঙ্গে সাফল্যের সিঁড়ি বেয়ে উঠে যাওয়া ইয়াকারিনো এক বিরল দৃষ্টান্ত হয়ে উঠবেন।

টার্নার এন্টারটেইনমেন্টে ১৯ বছর কাজের অভিজ্ঞতা রয়েছে লিন্ডার। নেটওয়ার্কটির বিজ্ঞাপন খাতকে ডিজিটাল দুনিয়ায় পথ দেখানোর কৃতিত্বও তার। লিন্ডা ইয়াকারিনো পড়াশোনা লিবারেল আর্টস ও টেলিকমিউনিকেশনে। পেন স্টেট ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী তিনি।

পূর্ববর্তী পদগুলোর মধ্যে তার কাজের তালিকায় ছিল বড় ব্র্যান্ডগুলোর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ও সহযোগিতা বজায় রাখা, পণ্য প্রচারের সুযোগ খুঁজে বের করা এবং টেলিভিশন শোগুলোয় বিজ্ঞাপন দেওয়ার জন্য তাদের রাজি করানো। বিজ্ঞাপন বিষয়ে গভীর জ্ঞান রয়েছে ইয়াকারিনোর। যা থেকে টুইটার লাভবান হবে বলে উল্লেখ করেছে বিবিসি।

প্রসঙ্গত, টুইটারের পুরো আয় আসে বিজ্ঞাপন থেকে। কিন্তু ইলন মাস্কের হাতে যাওয়ার পর থেকে সে আয়ে ধস নেমেছে বলে জানা গেছে।

Place your advertisement here
Place your advertisement here