• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

গোবিন্দগঞ্জে নিঃসন্তান দম্পতির কোলে ফেলে যাওয়া সেই নবজাতক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ব্রিজের নিচ থেকে কুঁড়িয়ে পাওয়া সেই নবজাতককে নিঃসন্তান দম্পতির কোলে তুলে দিয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা শিশু কল্যাণ বোর্ড। পুত্র সন্তানটির নাম রাখা হয়েছে ‘আবু সুফিয়ান’। শনিবার (৬ এপ্রিল) সকালে একজন মসজিদের ইমামের পরামর্শে এই নাম রাখা হয়েছে বলে মোবাইল ফোনে নিশ্চিত করেছেন শিশুটির লালন-পালনের দায়িত্ব নেওয়া পরিবারটি।

এর আগে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে এই দম্পতির কাছে নবজাতককে তুলে দেন গোবিন্দগঞ্জ উপজেলা শিশু কল্যাণ বোর্ড।

গত বুধবার (৩ এপ্রিল) সকালে গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের অভিরামপুর এলাকার ঢাকা-রংপুর মহাসড়কের একটি ব্রিজের নিচ থেকে কাপড়ে মোড়ানো সদ্য ভূমিষ্ট হওয়া ফুটফুটে এই নবজাতককে উদ্ধার করে স্থানীয় লোকজন। পরে সকাল ১০ টার দিকে ওই শিশুকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হলে দুপুর ১ টা পর্যন্ত টানা তিন ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়।

পরে ফুটফুটে এই নবজাতককে লালন-পালনের জন্য স্থানীয় একাধিক ব্যক্তি দাবি করলেও শেষ পর্যন্ত একই এলাকার দুই ব্যক্তি সিদ্ধান্তে অটল থাকেন। এমন পরিস্থিতিতে ‘নবজাতককে কাকে দেওয়া যাবে’ এমন সিদ্ধান্ত নিতে পরদিন বৃহস্পতিবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের বৈঠক আহ্বান করে গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসন। পরে ওই দিন বিকেল ৩ টার দিকে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক রাখার বুরুজ ইউনিয়নের ছোট অভিরামপুর গ্রামের নিঃসন্তান দম্পতি সাদেকুজ্জামান সবুজ ও শিমা আক্তারের হাতে নবজাতকটিকে তুলে দেন গোবিন্দগঞ্জ উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল মিয়া।

এসময় শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিউল আলম মন্ডল জুয়েলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে ওইদিন বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নবজাতকের জন্য ঈদের উপহার সামগ্রী দেন গোবিন্দগঞ্জ (গাইবান্ধা-৪) আসনের সাংসদ অধ্যক্ষ আবুুল কালাম আজাদ এমপি। এসময় শিশুটির যেকোনো প্রয়োজনে সবসময় সহযোগিত থাকবে বলেও আশ্বাস দেন তিনি।

গোবিন্দগঞ্জ উপজেলা সমাজ সেবা কার্যালয়ের সমাজসেবা কর্মকর্তা শফিউল আলম মন্ডল জুয়েল মোবাইল ফোনে বলেন, কুড়িয়ে পাওয়া একদিনের নবজাতককে সাদেকুজ্জামান সবুজ ও শিমা দম্পতির কাছে হস্তান্তর করা হয়েছে, শিশুটি ভালো আছে।

এসময় তিনি বলেন, একই গ্রামের দুইজন শিশুটিকে লালন পালনের জন্য চেয়েছিলেন। পরে পুলিশি তদন্ত এবং শিশুটির সার্বিক সুরক্ষা বিবেচনায় সব প্রক্রিয়া শেষে স্বচ্ছল পরিবারের কাছে হস্তান্তর করেছে গোবিন্দগঞ্জ শিশু কল্যাণ বোর্ড। শিশুটির সার্বিক খোঁজ খবর রাখা হচ্ছে। আগামী ছয়মাস পর্যন্ত শিশুটিকে সপ্তাহে দুইদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষার জন্য আনতে বলা হয়েছে।

শিশুটির দায়িত্ব নেওয়া সাদেকুজ্জামান সবুজ মোবাইল ফোনে বলেন, আমরা ১৪ বছর নিঃসন্তান। শিশুটিকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা আজ সকালেই ওর নাম রেখেছি আবু সুফিয়ান। আমরা অবু সুফিয়ানকে বড় আলেম বানানোর স্বপ্ন নিয়েই বড় করব। 

Place your advertisement here
Place your advertisement here