• মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
দশ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী দেশের মানুষ দুর্নীতিবাজদের ফের ক্ষমতায় দেখতে চায় না: হানিফ সরকারি কর্মচারীদের পাঁচ বছর পরপর সম্পদের বিবরণী জমা দিতে হবে না আগামী অক্টোবরে চালু হবে থার্ড টার্মিনাল ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পঞ্চগড়ে নৌকাডুবি, ৯টি পরিবারকে ১৫ লাখ টাকা দিলো বিদ্যানন্দ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় ৯টি পরিবারকে ১৫ লাখ টাকা দিয়ে পাশে দাঁড়ালো বিদ্যানন্দ ফাউন্ডেশন। নৌকাডুবিতে একমাত্র উপার্জনকারীকে হারিয়ে অসহায় হয়ে পড়েছেন এমন ৯টি পরিবারকে নগদ অর্থ প্রদান করেছে বিদ্যানন্দ।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম সহায়তার চেক ও নগদ অর্থ হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের কমিউনিকেশন প্রধান সালমান খান ইয়াসিন, জেলা প্রশাসনের কর্মকর্তা, মৃতদের পরিবারের সদস্যবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা।  

পরে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত ৯টি পরিবারকে কাউকে ৩ লাখ, কাউকে ২ লাখ ও কাউকে ১ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা প্রদানের সঙ্গে খাদ্যসামগ্রীসহ পূজোর প্রয়োজনীয় জিনিসপত্রের একটি প্যাকেট বিতরণ করেন। পরে বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় নৌকার মাঝিদের ১৪টি লাইফ জ্যাকেট উপহার দেন।

জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম বলেন, জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে অসহায় মানুষের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন একটি আশীর্বাদ। ক্ষতিগ্রস্ত এসব মানুষের ক্ষতিপূরণ করা কখনো সম্ভব না। শুধু মানবিকতার দাবি নিয়ে আমরা এসব মানুষের পাশে দাঁড়াতে পারি সহায়তা নিয়ে। বিদ্যানন্দ এ যাত্রায় আমাদের কাছে রোড মডেল।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন, উৎসবের আমেজ নেই মৃতদের পরিবারে। অনাকাঙ্খিত এই দুর্ঘটনা আমাদেরও ব্যথিত করেছে। আমরা শুধু প্রতিবেশীর পরিচয়ে পাশে দাঁড়াতে এসেছি। সান্ত্বনা দেওয়ার ভাষা আমাদের নেই।

প্রসঙ্গত, বিদ্যানন্দ ফাউন্ডেশন এর আগে ঝালকাঠিতে লঞ্চ দুর্ঘটনায় নিহতদের পরিবার, চট্টগ্রামে বিএম ডিপোর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে অনুরূপ আর্থিক সহায়তা দিয়েছে। দরিদ্র ও অনাহারী মানুষের জন্য শিক্ষা, খাবার, চিকিৎসা সেবা দেয়া বিদ্যানন্দ ফাউন্ডেশন জাতীয় দুর্যোগসহ বিভিন্ন সময়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে। 

Place your advertisement here
Place your advertisement here