• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পাটগ্রামে সেই বেসরকারি হাসপাতালকে কারণ দর্শানো নোটিশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত মঙ্গলবার (২৮ সেপ্টম্বর) স্বাস্থ্যসেবা নিতে আসা মানুষের মধ্যে লিফলেট দিয়ে প্রচারণা চালায় স্থানীয় বেসরকারি বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের কর্তৃপক্ষ। এছাড়া উন্নতমানের চিকিৎসাসেবা ও পরীক্ষা-নিরীক্ষার কথা বলে সরকারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দালালের মাধ্যমে রোগীদের ভাগিয়ে নিচ্ছে। প্রচারণার জন্য উপজেলার বিভিন্ন ইউনিয়নে নিয়মিত চলে তাদের মাইকিং।

বিষয়টি নিয়ে গত বুধবার (২৯ সেপ্টেম্বর) বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রচারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পড়ে। সংবাদটি পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম সাইফুল ইসলামের দৃষ্টিগোচর হয়। 

পরে তিনি  মুঠোফোনে জানান, বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতাল কর্তৃপক্ষ ওই দিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ২ শত লোকের ব্লাড সুগার পরীক্ষা করতে হাসপাতালের হলরুম ব্যবহারের অনুমিত চায়। উদ্যোগটি ভালো হওয়ায় অনুমতি দেওয়া হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর জন্মদিনের সুযোগের অনুমতি কাজে লাগিয়ে তাদের বেসরকারি হাসপাতালের লিফলেট সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজনদের মধ্যে বিতরণ করে, যা কোনোভাবেই ঠিক হয়নি। বিষয়টি দুঃখজনক। আমরা বিষয়টি জেনে ওই হাসপাতালের কর্তৃপক্ষকে নোটিশ দিয়ে ৩ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলেছি। যদি সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হয় তাহলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
  
গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের বেসরকারি প্রতিষ্ঠান বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের ৪ জন কর্মী ডায়াবেটিস পরীক্ষার নামে ওই প্রতিষ্ঠানের লিফলেট হাতে ধরিয়ে দিচ্ছেন। বেসরকারি হাসপাতালের লিফলেট হাতে নিয়ে একাধিক নারী-পুরুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হচ্ছেন। এ সময় চিকিৎসাসেবা নিতে আসা কয়েজন নারী-পুরুষ জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েকজন নারী বেসরকারি বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের লিফলেট হাতে দিচ্ছেন। বিভিন্ন রোগের চিকিৎসার জন্য ওই হাসপাতালে যেতে বলেন। ওই লিফলেটে লেখা রয়েছে- 'অভিজ্ঞ চিকিৎসক দ্বারা রোগীদের সুচিকিৎসা করা হয়। গর্ভবতী মহিলাদের চিকিৎসা, কার্ডিওলজি, মেডিসিন ও ডায়াবেটিস, রক্তের বিভিন্ন পরীক্ষা, ইসিজি, অভিজ্ঞ চিকিৎসক দ্বারা আলট্রাসনোগ্রাম পরীক্ষা, মহিলা ও শিশু রোগের চিকিৎসা, স্তন ও জরায়ুর ক্যানসার ও সুলভ মুল্যে উন্নতমানের হাইজনিক কিট ও নবজাতকের কর্ড ক্লাম্প প্রভৃতি উল্লেখ করা। এতে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসা নিতে আসা রোগীরা ইতস্তত বোধ করেন।' 

Place your advertisement here
Place your advertisement here