• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

দেশে ফেরার নতুন মুলা ঝুলিয়েছেন তারেক, বিরক্ত নেতাকর্মীরা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া অসুস্থ হয়ে বাড়িতে অবসর সময় কাটাচ্ছেন। আর তার বড় ছেলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দুর্নীতির দণ্ড মাথায় নিয়ে যুক্তরাজ্যে পালিয়ে আছেন। 

ফলে দীর্ঘদিনের নেতৃত্বশূন্যতা থেকে বেরিয়ে আসতে পারছে না বিএনপি। কিন্তু এ নেতৃত্বশূন্যতা দূর করার কোনো পদক্ষেপও নেই দলটির। বরং বিদেশে থেকে কীভাবে দলে নিজের আধিপত্য বিস্তার করা যায়, সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছেন তারেক রহমান। এতে বিএনপির নেতা-কর্মীরা বিরক্ত হচ্ছেন।

এদিকে বিএনপির নেতৃত্বশূন্যতায় যখন কর্মীরা মাঠে নামছে না তখনই নতুন মুলা ঝুলিয়েছেন পলাতক তারেক রহমান। বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি এম এ মালেককে দিয়ে একটি ভিডিও বানিয়ে সেখানে বলা হয়েছে, অতি দ্রুত তারেক রহমান দেশে ফিরতে চান কিন্তু হাইকমিশন তার পাসপোর্ট দিচ্ছে না। আপনারা রাজপথ গরম রাখুন, নেতা শিগগিরই আপনাদের মাঝে ফিরবেন।’

কিন্তু ফেসবুকে তার এ ভিডিও ছড়িয়ে পড়ার পর নেতা-কর্মীরা ব্যাপক ক্ষেপেছেন। কেননা বারবার দেশের ফেরার আশ্বাস দিলেও লন্ডনের বিলাসী ও সুখের জীবন ছেড়ে তিনি বাংলাদেশের আসতে মোটেও ইচ্ছুক নন। শুধু দলীয় পদ বাঁচিয়ে রাখতেই তারেক এ ধরনের মিথ্যা আশ্বাস দেন বলেই জানিয়েছেন দলের নেতাকর্মীরা।

এর আগেও দেশে আসার আশ্বাস দিয়ে আসেননি তারেক। একই সঙ্গে বারবার দোষ দেন হাইকমিশনকে। কিন্তু বাস্তবে তারেকের বৈধ কোনো পাসপোর্ট নেই বলে জানিয়েছে লন্ডন বিএনপির এক ঘনিষ্ঠ সূত্র।

এছাড়া বাংলাদেশে এলে তারেক রহমান গ্রেফতার হতে পারেন। কেননা তিনি অনেকগুলো গুরুতর মামলার আসামি। তাই দণ্ডিত হওয়ার ভয়েই তারেক দেশে আসেন না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য।

জানা গেছে, তারেক রহমানের হালনাগাদ বাংলাদেশি পাসপোর্ট না থাকায় তাকে লন্ডন থেকে বাংলাদেশে আসতে হলে দ্রুত ট্রাভেল ডকুমেন্ট অথবা ব্রিটিশ পাসপোর্টের ক্ষেত্রে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে ‘নো ভিসা রিকোয়ার্ড’ সিলমোহরের জন্য আবেদন করতে হবে। 

কিন্তু এ ব্যাপারে তারেক রহমানের পক্ষ থেকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে কোনো আবেদন করা হয়নি। আর এটা তিনি করবেনও না। তার ইচ্ছা বিএনপি যেদিন ক্ষমতায় আসবে, সেদিন দেশে ফিরবেন। তবে এটা তারেক রহমানের আকাশকুসুম কল্পনা বলেই মনে করছেন বিএনপির নেতাকর্মীরা।

Place your advertisement here
Place your advertisement here