• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

খালেদা ইস্যুতে ‘করুণা কৌশলে’ তারেকের গুজববাহিনী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

দেশে উন্নত চিকিৎসা পাচ্ছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও মানবিক বিবেচনায় তিনি বাসা ও হাসপাতালে চিকিৎসা করাতে পারছেন। শুধু তাই নয়, বিদেশি চিকিৎসক আনার অনুমতিও দিয়েছে সরকার। কিন্তু এ সুযোগ নিয়েও কৃতজ্ঞতা নেই বিএনপির। বরং করেই চলেছে একের পর অপরাজনীতি।

ছড়ানো হচ্ছে গুজব ও অপপ্রচার। যার মূল উদ্দেশ্য সরকারকে বিব্রত করা। আর দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতার চেয়ারে বসা। কিন্তু এসবেও ব্যর্থ হয়ে নতুন কৌশলে মাঠে নেমেছে তারেক রহমানের গুজববাহিনী।

সম্প্রতি দেশে বেশ কিছু গুজব ছড়িয়েছে তারেকের পেইড ‘গুজব সেলের’ কথিত গণমাধ্যমকর্মীরা। যেমন- খালেদা জিয়া মারা গেছেন, সরকার তাকে বিদেশ না পাঠিয়ে দেশেই মেরে ফেলছেন, সরকারের কারণেই খালেদার এই পরিণতি ইত্যাদি।

কিন্তু এসব গুজবে কোনো কাজ হয়নি। কেননা সরকার বেশ সতর্ক অবস্থানে রয়েছে। দেশের জনগণও এখন ‍গুজবের বিরুদ্ধে বেশ সোচ্চার। ফলে তারেকের পরিকল্পনা পুরোটাই ভেস্তে গেছে। দিশেহারা হয়ে ভুগছেন হতাশায়।

সাংবাদিক খ্যাত ইলিয়াস, কনক সারোয়াররা গুজব চালিয়ে ব্যর্থ হয়ে নিজেদের গুটিয়ে নিয়েছেন। এ সময় ভিন্ন পথে হাঁটছেন লন্ডনে অবস্থানকারী আরেক সাংবাদিক রেজা আহমেদ ফয়সাল চৌধুরী শোয়েব। যিনি চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। এখন কাজ করছেন তারেকের পেইড এজেন্ট হয়ে। কাজ করছেন করুণা কৌশল নিয়ে।

সম্প্রতি তিনি ফেসবুক ও ইউটিউবে ভিডিও প্রকাশ করেছেন খালেদা জিয়ার অসুস্থতা ও তার চিকিৎসার ব্যাপারে সরকারের ভূমিকা নিয়ে। সেখানে তিনি কোনো গুজবের আশ্রয় নেননি। সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে করুণা চেয়েছেন।

তার ভিডিও পর্যবেক্ষণ করে দেখা যায়, তিনি আইন-কানুন তেমন বোঝেন না। খুবই নগণ্য ও ন্যাকা ন্যাকা যুক্তি দাঁড় করেন। শেষমেশ শেখ হাসিনার কাছেই ইনিয়ে-বিনিয়ে খালেদাকে বিদেশে পাঠানোর আকুতি জানান।

শুধু তাই নয়, দেশ থেকে তার (রেজা আহমেদ) কাছে ফোন করে সাহায্যের জন্য নাকি আবেদনও করা হয়েছে বলে উল্লেখ করেন। কিন্তু তিনি নিজেই ১৫ বছরের বেশি সময় ধরে ভবঘুরে হয়ে দিন কাটাচ্ছেন। ফয়সাল চৌধুরীর আরেকটা বৈশিষ্ট্য- কেউ তাকে মূল্যায়ন না করলেও তিনি নিজেকে বিশেষজ্ঞ ভাবতে বেশ পছন্দ করেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামিকে বর্তমান সরকার যথেষ্ট সুবিধা দিচ্ছে। এরপরও যারা ভিন্ন পথে হাঁটছে তাদেরকে কোনো রকম সুযোগ দেওয়া যাবে না। 

Place your advertisement here
Place your advertisement here