• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ঈদে প্রস্তুত হচ্ছে রংপুরের বিনোদন কেন্দ্রেগুলো

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

ঈদের আনন্দ ভাগাভাগি করতে আড্ডা এবং ঘোরাঘুরির বিকল্প নেই। তাই আনন্দে মেতে উঠতে রংপুরের বিনোদন কেন্দ্রগুলো প্রস্তুত হচ্ছে। ঈদের দিন থেকেই বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। তাই আগে ভাগেই প্রস্তুত হচ্ছে বিনোদন কেন্দ্রগুলো। তবে গরমে কি পরিমান লোক সমাগম হবে এটা নিয়েও হিসাব করছেন বিনোদন কেন্দ্র সংশ্লিষ্টরা।   

রংপুর মহানগরীর তাজহাট জমিদার বাড়ি ও জাদুঘর, প্রয়াস সেনা বিনোদন পার্ক, চিকলি পার্ক, বিনোদন উদ্যান চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বরসহ সব স্থানেই ঈদের দিন থেকে মানুষের ঢল নামে। একই চিত্র দেখা যায় শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, মহিপুরঘাট, অবসর, মায়াভুবন, তিস্তা সড়ক সেতু পয়েন্টেও। 

তাজহাট রাজবাড়ি ও জাদুঘর ঈদের দিন থেকে এখানে সব বয়সী মানুষের পদচারণায় মুখর থাকে।  রংপুরের বিনোদন প্রেমিদের মধ্যে সবচেয়ে আর্কষনীয় এই জমিদার বাড়ি।  

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নিসবেতগঞ্জের রক্ত গৌরব চত্বর এলাকায় গড়ে উঠেছে প্রয়াস সেনা বিনোদন পার্ক। ঘাঘট নদীর অংশ বিশেষসহ পার্শ্ববর্তী বিস্তৃত নিচু এলাকায় সবুজের সাজানো কোলাহল মুক্ত পরিবেশ এই বিশাল পার্কের। এখানে সেনা সদস্যদের নিখুঁত কারিগরি পরিকল্পনায় বাঁশ ব্যবহারে সাজানো এ বিনোদন পার্ক। 

অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে এবং বেসরকারি ভাবে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের কোল ঘেষেই নির্মিত চিকলি পার্ক। বিশাল চিকলিবিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন। এখানেও প্রচন্ড ভিড় লক্ষ্য করা যায়। চিকলি পার্কের মতো ভিন্নজগত, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্ট, টাউন হল চত্বরসহ কারমাইকেল কলেজ চত্বরও মানুষের পদচারণায় মুখর থাকে। 

Place your advertisement here
Place your advertisement here