• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

‘দেশের সব মানুষকে সর্বজনীন পেনশনের আওতায় আনা হবে’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মে ২০২৪  

Find us in facebook

Find us in facebook

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, দেশের সব মানুষকে সর্বজনীন পেনশনের আওতায় আনা হবে। ইতোমধ্যে দিনমজুর খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষ পেনশন স্কিমে ব্যাপক সাড়া দিয়েছেন। দেশের প্রতিটি মানুষ যেন পেনশনের আওতায় আসে সেলক্ষ্যে বিভাগীয় পর্যায়ে মেলার আয়োজন করা হচ্ছে। পর্যায়ক্রমে এটি জেলা ও উপজেলা পর্যায়ে হবে। বর্তমান সরকারের এ যুগান্তকারী পদক্ষেপে সকলকে এগিয়ে আসতে হবে।

রবিবার  (৫মে) সকালে রংপুর জিলা স্কুল মাঠে বিভাগীয় সর্বজনীন পেনশন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, রংপুর বিভাগের ১ কোটি ৮০ লাখ মানুষ বসাবস করে। এর মধ্যে প্রায় ৬০ লাখ মানুষকে পেনশনের আওতায় আনতে কাজ চলছে। তারা পেনশন মেলায় এসে রেজিস্ট্রেশন করছে। রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সর্বজনীন পেনশন স্কিমের নির্বাহী চেয়ারম্যান কবিরুল ইজদানী খান, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অর্থোরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ফসিউল্লাহ, অর্থ বিভাগের সচিব ড. খায়েরুজ্জামান মজুমদার, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক আহসান কিবরিয়া সিদ্দিকী, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল হক, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান। বিভাগীয় পেনশন মেলায় অংশ নেয় রংপুর বিভাগের ৮ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিভাগের সরকারী ও বেসরকারী দপ্তর এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১২৫টি স্টল। এরপর রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে সর্বজনীন পেনশন স্কিম নিয়ে বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে রংপুর বিভাগের বীর মুক্তিযোদ্ধা, জেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, এনজিও প্রতিনিধি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিভিন্ন দপ্তরের বিভাগীয় কর্মকর্তা, শিক্ষকরা অংশ নেন।

Place your advertisement here
Place your advertisement here