• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বেরোবি শিক্ষার্থীকে অপহরণের চেষ্টার সিসিটিভি ফুটেজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের লালবাগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় একটি সিসিটিভি ফুটেজ পাওয়া গেছে। সেখানে এ ঘটনার আরও বিস্তারিত জানা গেছে। এ দিকে এ ঘটনায় ক্ষোভ বাড়ছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, নগরীর লালবাগ থেকে অটোরিকশায় পার্কের মোড়ে আসার পথে কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের সামনে তিন সদস্যের একটি দল অস্ত্রের মুখে জিম্মি করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনোয়ার হোসেনকে। পরে কোমরে ছুরি ঠেকিয়ে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে পরিবারের কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেন অপহরণকারীরা।

লালবাগ থেকে পার্কের মোর পর্যন্ত এক কিলোমিটার সড়কে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজের শিক্ষার্থীদের শতাধিক মেস ছাড়াও প্রতিদিন বিভিন্ন কাজে অন্তত ৫০ হাজার মানুষ চলাফেরা করেন। এমন একটি গুরুত্বপূর্ণ সড়কে নিরাপত্তা নিয়ে ক্ষুব্ধ স্থানীয়রা।

স্থানীয়রা জানান, আগে লালবাগ- পার্কের মোড় সড়কটিতে ছিনতাইয়ের ঘটনা ঘটলেও এখন বিভিন্ন কৌশলে করা হচ্ছে অপহরণ। এমন ঘটনায় প্রশাসনের নীরব ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন ভুক্তভোগীরা।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানান, জনগণের জানমাল নিরাপত্তার পাশাপাশি অপরাধীদের ধরতে অভিযান চলছে।

উল্লেখ্য, শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে লালবাগ থেকে অটোরিকশায় করে পার্ক মোড়ে আসার পথে কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের সামনে অস্ত্রের মুখে জিম্মি করা হয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষা বর্ষের (১৫ তম ব্যাচ) শিক্ষার্থী আনোয়ার হোসেনকে। পরে রংপুর শহরের বিভিন্ন জায়গায় ঘুরিয়ে ১৫ হাজার টাকা আদায় করে ছেড়ে দেয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, রাত সাড়ে ৮টার দিকে আমি লালবাগ থেকে অটোতে উঠি পার্ক মোড়ে যাওয়ার জন্য। অটোরিকশায় চালকসহ আরও চারজন ছিল। একটু সামনে যাওয়ার পর দুপাশে দুজন চেপে ধরে কোমরে ছুরি ধরে চুপ থাকতে বলেন। তারপর অটোরিকশা ঘুরিয়ে রংপুর মুলাটোল এলাকায় এনে আমার কাছে যা টাকা পয়সা ছিল কেড়ে নেন এবং বন্ধু বান্ধব যারা আছেন তাদের ফোন করতে বলেন। এরপর কয়েক জায়গায় ফোন দিয়ে বিকাশে ১৫ হাজারের মতো টাকা দিলে তারা আমাকে ছেড়ে দেয়। গত ৬ মাসে এই সড়কটিতে একাধিক ছিনতাই ও অপহরণের ঘটনা ঘটেছে।

Place your advertisement here
Place your advertisement here