• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

গঙ্গাচড়ায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের গঙ্গাচড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৬মার্চ) সকালে সূর্যোদয়ের সাথে সাথে  গঙ্গাচড়া  উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে বীর শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়।

এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন এবং রাজনৈতিক দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে  মোনাজাত করা হয়।

পরে সকালে উপজেলা পরিষদ মাঠে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিনের কর্মসুচির শুভ উদ্বোধন করা হয়। এছাড়া জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড, কাবদল এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়।

এরপর উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না'র সভাপতিত্বে শহিদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মসজিদ ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

দিনব্যাপী নানা কর্মসূচিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না, সহকারী কমিশনার (ভূমি)নয়ন কুমার সাহা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল ও রাবিয়া বেগম, ওসি মাসুমুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, এমপি প্রতিনিধি আব্দুল মতিন অভি, বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম, ওবায়দুল্লাহ, সোলায়মান আলীসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here