• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

কাউনিয়া চার ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের কাউনিয়ায় অবৈধভাবে খাদ্যদ্রব্য মজুত ও লাইসেন্স না থাকার অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানের চব্বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার বিকাল থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলা সদর ও হারাগাছ পৌরসভার পাইকার বাজারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিদুল হক

অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন। এসময় তার সঙ্গে ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সোহেল আহমেদ, হারাগাছ ও কাউনিয়া থানা পুলিশের টিম।

ভ্রাম্যমান আদালতের পেশকার ফারুক হাসান জানান, উপজেলার বিভিন্ন বাজারে কতিপয় অসাধু ব্যবসায়ীরা অবৈধভাবে চাল মজুদ করে রেখেছে। এমন তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবারের সকালে হারাগাছ পৌরসভার পাইকার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে চালমদুত রাখার অপরাধে হারুন ট্রেডাসের মালিক হারুন মিয়া এবং নাজমুল স্টোরের মালিক নাজমুল হক প্রত্যেক ব্যবসায়ীকে ৬ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া বুধবার বিকেলে একই অপরাধে উপজেলা সদরের ধান ব্যবসায়ী গোলাম হোসেন এবং চাল ব্যবসায়ী নুরুল হক প্রত্যেককে ছয় হাজার টাকা করে জরিমানা করে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মইদুল হক জানান, বাজারে খাদ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন,

লাইসেন্স না থাকায় এবং অবৈধভাবে খাদ্য মজুদ করার দায়ে খাদ্যদ্রব্য উৎপাদন বিতরন ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২৩ (৩ ঘ) ধারায়  চার ব্যবসা প্রতিষ্ঠানের মালিকে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। 

Place your advertisement here
Place your advertisement here