• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

মিঠাপুকুরে পল্লী শিশু ফাউন্ডেশনের এক দিনের কর্মশালা অনুষ্ঠিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুর জেলার মিঠাপুকুরে পরিবার কল্যাণ সহকারী রেজিস্ট্রার এর উপর পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশে কর্মরত সার্ভিস প্রোভাইডার (সিএসপি) দের নিয়ে একদিনের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা রংপুর এর উপ-পরিচালক ডা. সাইদুল ইসলাম। সভাপতিত্ব করেন পল্লী শিশু ফাউন্ডেশন অফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ মিয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন উপ-পরিচালক মুনছুর আহমেদ, পরিবার পরি-কল্পনা রংপুর এর উপ-পরিচালক ডা. মো. সাইদুল ইসলাম, মিঠাপুকুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রওশন ফেরদৌস, পীরগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাহিদুল ইসলামসহ আরো উপস্থিত ছিলেন দিলরুবা আক্তার, ইশরাত জাহান, মাইশা ফাহমিদা

অনুষ্ঠানটি ৩ উপজেলার (মিঠাপুকুর, পীরগাছা, পীরগঞ্জ) সিএসপি-দের নিয়ে মিঠাপুকুর উপজেলার শুকুরেরহাট মা ও শিশু স্বাস্থ্য ক্লিনিকে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা সমাজে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়ন ও পরিবার পরিকল্পনা নিয়ে কিভাবে কাজ করতে হবে সেই বিষয়ে উপস্থিত সিএসপিদের দিকনির্দেশনা প্রদান করেন। সেই সাথে সিএসপিদের সাথে প্রশ্ন-উত্তর পর্ব ও উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, পল্লী শিশু ফাউন্ডেশন ১৯৭৬ সালে প্রতিষ্ঠত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশের বিভিন্ন জেলায় গ্রামীণ পরিবেশে পিএসএফ তার মূল ধারার সমাজসেবামূলক বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসতেছে। প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি পল্লী শিশু ফাউন্ডেশন গ্রামীণ জনসাধারণের জীবনমান উন্নয়ন ও পরিবার পরিকল্পনা বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমেই পল্লী শিশু ফাউন্ডেশন গ্রাম বাংলার দরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন, জীবন-যাত্রার মান উন্নয়ন, শিক্ষা, শিক্ষা বৃত্তি প্রদান, স্বাস্থ্য, চিকিৎসা, গ্রাম্য ডাক্তারদের প্রশিক্ষণ, নারী ক্ষমতায়ন, দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষণ, স্যানিটেশন, স্ব-কর্ম সংস্থান সৃষ্টি, কৃষি উন্নয়ন, জীবনমান উন্নয়ন কার্যক্রম, ক্ষুদ্র ঋণ কর্মসূচী ও সমৃদ্ধি কর্মসূচীসহ আরো বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

Place your advertisement here
Place your advertisement here