• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

গঙ্গাচড়ায় অসহায় মানুষের পাশে মানবিক সহায়তা বক্স

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

Find us in facebook

Find us in facebook

রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেলেও টাকার অভাবে পারছিলেন না গঙ্গাচড়া বেতগাড়ী ইউনিয়নের শামিম ইসলাম। মানবিক সহায়তা বক্সের প্রাপ্ত অর্থ থেকে তাকে ২৫ হাজার টাকা দেওয়া হয়। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ জন গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিশেষ করে বই, খাতা-কলম, ইউনিফর্ম, জুতা, স্যান্ডেল, ছাতা, ব্যাগ, খাদ্যসামগ্রী ও ঔষধ বিতরণ করা হয়। তাছাড়া উপজেলার বিভিন্ন এলাকার গরীব ও অসহায় মানুষকে দেওয়া হচ্ছে মানবিক সহায়তা।  

গত ৩ ফেব্রুয়ারি এরশাদ উদ্দিন পিএএ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। যোগদান করেই তিনি তার অফিস রুমে মানবিক সহায়তা বাক্স নামে একটি দান বাক্স খুলেছেন। ব্যতিক্রমী উদ্যোগ মানবিক সাহায্যের আবেদন। উপজেলার সর্বস্তরের লোকজন এটিকে একটি ইউএনও“র ব্যতিক্রম উদ্যোগ বলে জানিয়েছেন। 

রংপুরের অবহেলিত অনুন্নত তিস্তা বিধৌত একটি উপজেলার নাম গঙ্গাচড়া। এখানে ৯ টি ইউনিয়নের মধ্যে ৭ টি ইউনিয়নের উপর দিয়ে তিস্তা প্রবাহিত। প্রতি বছর তিস্তার করাল গ্রাসে নি:স্ব হচ্ছে লোকজন। বন্যা আর নদী ভাঙ্গনে অভাব আর কষ্ট তাদেরকে আষ্টেপৃষ্ঠে আঁকড়ে ধরে থাকে। এসব বিষয় মাথায় রেখে উপজেলা নির্বাহী অফিসার অফিস রুমে মানবিক সহায়তা বক্স স্থাপন করেছেন। তিনি বিভিন্ন সভা সমাবেশে কিংবা তার অফিসে আসা বিভিন্ন পেশার লোকজনের কাছে বক্সে দান করার আহ্বান করছেন।   

বাংলাদেশ আওয়ামী লীগ গঙ্গাচড়া উপজেলা শাখার সাধারন সম্পাদক আজিজুল ইসলাম বলেন, নি:সন্দেহে এটি একটি ভাল কাজ। গঙ্গাচড়ার গরীব দুঃখী মানুষকে সহযোগীতা কিংবা বন্যা নদী ভাঙ্গা মানুষকে সহায়তা করা, গরীব মেহনতি মানুষের ছেলে মেয়ের লেখাপড়ার খরচ এই মানবিক সহায়তা বক্স থেকে করতে পারবেন।

মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল ইসলাম বলেন, যতদূর জানি এটি তার মহতী উদ্যোগ। যে কোন জরুরী প্রয়োজনে কাউকে সাহায্য করতে কাজে লাগবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বলেন, নি:সন্দেহে এটি একটি ভাল উদ্যোগ। 

উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন পিএএ বলেন, টাকার অভাবে অসহায় গরীব শিক্ষার্থীরা যাতে ঝরে না পরে, টাকার অভাবে যারা বিবাহযোগ্য কন্যাকে বিয়ে দিতে পারছেন না কিংবা বন্যা ও নদী ভাঙ্গা মানুষের জন্য জরুরী ভিত্তিতে সহায়তা করতে মানবিক সহায়তা বক্স কাজে লাগবে। 

তিনি আরো বলেন, সরকারের সাহায্য সহযোগিতা পেতে অনেক সময় লাগে। তখন লোকজনের কষ্ট বেড়ে যায়। এই সব বিষয় মাথায় রেখে যোগদানের পর থেকে অফিস কক্ষে মানবিক সহায়তা বক্স স্থাপন করা হয়েছে। এ জন্য আমার অফিসে আসা সকল ব্যক্তি কিংবা সভা সমাবেশে সকল শ্রেণি পেশার মানুষকে  মানবিক সহায়তা বক্সে দান করার জন্য আহ্বান করছি।  

#দৈনিক ইত্তেফাক

Place your advertisement here
Place your advertisement here