• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

আয়ে প্রেসিডেন্ট বাইডেনকে ছাড়িয়ে ভাইস প্রেসিডেন্ট কমলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২  

Find us in facebook

Find us in facebook

বাৎসরিক আয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাউডেনকে ছাড়িয়ে গেছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। গত ১৫ এপ্রিল গত বছরের আয়কর দাখিলের তথ্য বিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

২০২১ সালে ৬ লাখ ১০ হাজার ৭০২ ডলার আয় করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন। এ সময়ে ১ লাখ ৮৩ হাজার ৯২৫ ডলার কর দেন তারা। গত শুক্রবার হোয়াইট হাউজ এ তথ্য জানায়। 

২০২০ সালের তুলনায় মার্কিন প্রেসিডেন্ট দম্পতির কর দেওয়ার পরিমাণ প্রায় অপরিবর্তিত রয়েছে। তবে কমেছে দানের পরিমাণ। ২০২০ সালে ৩০ হাজার ৭০৪ ডলার দান করেছিলেন বাইডেন দম্পতি। গত বছর তা কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯৪ ডলারে।

আগের বছরের চেয়ে ২০২০ সালে বাইডেন দম্পতির আয় কমেছে। ২০১৯ সালে বাইডেন দম্পতির আয় ছিল ৯ লাখ ৮৫ হাজার ২৩৩ ডলার। নির্বাচনী প্রচারণায় ব্যস্ত থাকা ও করোনার কারণে ব্যবসায় লাভ কম হয়েছে বলে জানান জো বাইডেন।

শিশু নির্যাতনবিরোধী অলাভজনক প্রতিষ্ঠান বো বাইডেন ফাউন্ডেশনে ৫ হাজার ডলার দান করেছেন জো বাইডেন দম্পতি। এছাড়া এ পরিবার থেকে দুটি ক্যাথলিক চার্চেও অনুদান দেওয়া হয়েছে।

প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের বেতন ও নর্দান ভার্জিনিয়া কলেজে জিল বাইডেনের চাকরি থেকে এসেছে এ পরিবারের অধিকাংশ উপার্জন। 

এক বিবৃতিতে হোয়াইট হাউজ বলেছে, মার্কিন জনগণের কাছে বাইডেন তার আয়ের বিষয়টি উন্মুক্ত করেছেন। এর মাধ্যমে আরো একবার দেশের জনগণের প্রতি স্বচ্ছ থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রেসিডেন্ট। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের আয়ের তথ্য জানাতে বারবার অনীহা প্রকাশ করেছিলেন।

২০২১ সালে কমলা হ্যারিস ও তার স্বামী সেকেন্ড জেন্টেলম্যান এমহফের আয় ছিল প্রায় ১৭ লাখ ডলার। তারা ফেডারেল ট্যাক্স দিয়েছেন তাদের মোট আয়ের ৩৬.৭ শতাংশ হারে ৬ লাখ ২১ হাজার ৮৯৩ ডলার। অর্থাৎ এ দম্পতির মোট আয় ছিল ১.৭ মিলিয়ন ডলার।

Place your advertisement here
Place your advertisement here