• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী যারা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে গণভবনে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়।

ঢাকা বিভাগ:
ঢাকা থেকে সানজিদা খানম, শবনম জাহান, পারুল আক্তার, সাবেরা বেগম, অনিমা মুক্তি গোমেজ, নাহিদ ইজাহার খান, সাহিদা তারেখ দীপ্তি, শেখ আনারকলি পুতুল ও হাছিনা বারী চৌধুরী, নরসিংদী ফরিদা ইয়াসমিন ও মাসুদা সিদ্দিক রোজী, গাজীপুর মেহের আফরোজ চুমকি, টাঙ্গাইল থেকে তারানা হালিম, বেগম শামসুন নাহার ও অপরাজিতা হক, গোপালগঞ্জ থেকে নাজমা আকতার ও বেদৌরা আহমেদ সালাম, মুন্সীগঞ্জ ফজিলাতুন নেসা ও ফরিদপুর ঝর্না হাসান প্রমুখ।

চট্টগ্রাম বিভাগ:
চট্টগ্রাম থেকে দিলোয়ারা ইউসুফ, ওয়াসিকা আয়েশা খান ও শামীমা হারুন, নোয়াখালী থেকে কানন আরা বেগম (১৪ দলীয় জোট) ও ফরিদা খানম, কুমিল্লা অ্যারোমা দত্ত, লক্ষ্মীপুর ফরিদুন্নাহার লাইলী ও আশ্রাফুন নেছা, রাঙামাটি থেকে ডরোথি তঞ্চঙ্গ্যা।

রাজশাহী বিভাগ:
জয়পুরহাট থেকে ডা. রোকেয়া সুলতানা ও মাহফুজা সুলতানা মলি, নাটোর কোহেলি কুদ্দুস, চাঁপাইনবাবগঞ্জ জারা জাবীন মাহবুব।

রংপুর বিভাগ:
রংপুর থেকে নাসিমা জামান ববি, পঞ্চগড় থেকে রেজিয়া ইসলাম, ঠাকুরগাঁও দ্রৌপদী বেবী আগরওয়াল, নীলফামারী মোসাম্মৎ আশিকা সুলতানা।

খুলনা বিভাগ: 
খুলনা থেকে রুনু রেজা ও বেগম মুন্নুজান সুফিয়ান, বাগেরহাট ফরিদা আক্তার বানু, সাতক্ষীরা লাইলা পারভীন, ঝিনাইদহ পারভীন জামান কল্পনা।

বরিশাল বিভাগ:
বরিশাল থেকে শাম্মী আহমেদ, বরগুনা মোসা. ফারজানা সুমি, ভোলা খালেদা বাহার বিউটি, পটুয়াখালী নাজনীন নাহার রশিদ। 

ময়মনসিংহ বিভাগ:
ময়মনসিংহ থেকে উম্মি ফারজানা ছাত্তার, নেত্রকোণা নাদিয়া বিনতে আমিন।

সিলেট বিভাগ:
সিলেট থেকে রুমা চক্রবর্তী।

এদের মধ্যে নোয়াখালীর কানন আরা বেগমকে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। ৪৮টি আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১৫৪৯জন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে ডাকেন সাক্ষাতের জন্য। বুধবার সকালে সাক্ষাত শেষে প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ড বসে।

Place your advertisement here
Place your advertisement here