• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নারায়ণগঞ্জে হচ্ছে ‘শেখ রেহানা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

নারায়ণগঞ্জে হচ্ছে ‘শেখ রেহানা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল’। রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল মঙ্গলবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর। অনুলিপি পাঠানো হয় আরো ২০টি স্থানে।

এই সুখবর জানিয়ে জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ জানান, শেখ রেহানা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, নারায়ণগঞ্জ প্রতিষ্ঠার জন্য আজ প্রজ্ঞাপন জারি হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় হতে সরকারি মঞ্জুরি পাওয়া গেছে। দ্রুত আমরা কাজ শুরু করব। নারায়ণগঞ্জসহ আশেপাশের বেশ কয়েকটি জেলার মানুষের চিকিৎসা ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এসময় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এর আগে, ২০২১ সালের ৩০ নভেম্বর শেখ রেহানা মেডিক্যাল কলেজ হবে জানিয়ে শামীম ওসমান বলেছিলেন, বঙ্গবন্ধুর পরিবারের নামে কিছু হলে অনুমতি নিতে হয়। শেখ রেহানা অনুমতি দেয় না বলে সারা বাংলাদেশের কোথাও কিছু করা হয়নি। আমি মেডিক্যাল কলেজ চেয়েছিলাম, প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘তুমি শেখ রেহানার কাছ থেকে অনুমতি নিতে পারলে আমি করে দেব’।

আমি শেখ রেহানাকে রাজি করেছি। খানপুরের ৩০০ শয্যা হাসপাতাল ৫০০ শয্যা করে পূর্ণাঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রূপান্তিত করা হবে। সেই মেডিক্যাল কলেজ হাসপাতালের নাম হবে ‘বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানার নামে।

Place your advertisement here
Place your advertisement here