• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

গোপীবাগে ট্রেনে আগুন: বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের উদ্বেগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

শুক্রবার রাতে বেনাপোল সীমান্ত থেকে ঢাকাগামী ট্রেনে ঢাকার গোপীবাগ এলাকায় মর্মান্তিক অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা, অগ্নিদগ্ধদের সুচিকিৎসা ও নিরবচ্ছিন্ন তদারকির দাবি জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। 

আজ শনিবার (৬ জানুয়ারি) সকালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাব্বীর আহমেদ চৌধুরীর পাঠোনো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. মোঃ আখতারুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ নিজামুল হক ভূইঁয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শিক্ষক নেতারা ট্রেনে এমন অগ্নিকাণ্ডের ঘটনায়গভীর উদ্বেগ প্রকাশ করেন। সেই সাথে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অগ্নিকাণ্ডের বাস্তব কারণ উদ্ঘাটন করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

বিজ্ঞপ্তিতে শিক্ষক নেতারা বলেন, আগামী ০৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তার মাত্র  দু’দিন আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক নামী সংগঠনের নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা ও নির্বাচন কমিশন কে প্রশ্নবিদ্ধ  করে প্রথম আলো পত্রিকায় প্রকাশিত খোলা চিঠির সংবাদ নির্বাচন প্রতিরোধ কেন্দ্রিক চলমান সহিংসতাকে উস্কে দিচ্ছে। জাতি যে কোন ক্রান্তিলগ্নে শিক্ষক সমাজের কাছে সর্বাপেক্ষা সংযত ও সংবেদনশীল আচরণ প্রত্যাশা করে। গণতান্ত্রিক ব্যবস্থায় দেশ গঠনে সরকারিদল সহ প্রতিনিধিত্বশীল সকল রাজনৈতিক দলের ইতিবাচক ভূমিকা পালনের বিকল্প নেই। 

পাবলিক বিশ্ববিদ্যালয় সমুহের শিক্ষক্ সমিতির কার্যকরী কমিটি গুলোর সমন্বয়ে গঠিত সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ভোটারদের সক্রিয় অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের মধ্যদিয়ে দ্বাদশ জাতীয় সংসদ সদস্যরা নির্বাচিত হবেন বলে শিক্ষক নেতারা গভীর আশাবাদ ব্যক্ত করেন। 

Place your advertisement here
Place your advertisement here