• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

বেরোবিতে গ্রীন ভয়েসের সভাপতি শাওন, সম্পাদক রব্বানী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

গ্রীন ভয়েস বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী শাওন মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী গোলাম রাব্বানী মনোনীত হয়েছেন।

গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুন কার্যনির্বাহী কমিটিকে অনুমোদন দেয়া হয়।

কমিটির নবনির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মোছা. হোসনেয়ারা হেনা, বহ্নি রানী রায়, মো. হাদিসুর রহমান, মো. শামীম উদ্দিন, মিফতাহুল জান্নাত মীম, মাসুদুর রহমান মাসুদ, সুমাইয়া আক্তার। যুগ্ম সাধারণ সম্পাদক, সাদিয়া সুলতানা হ্যাপী, মেহেদী হাসান তারেক, সোয়েব আক্তার সাকিব, রওজাতুন জান্নাত রজনী, তানিয়া আফরিন লিথি। সাংগঠনিক সম্পাদক সাদমান হাফিজ রিমন। সহ-সাংগঠনিক সম্পাদক মোছা. আনোয়ারা আক্তার, ইসরাত জাহান এষা, মথি ত্রিপুরা, নাহিদ আকন্দ, শাহরিয়ার সরকার শাকিল, প্রচার সম্পাদক রুবেল রানা, উপ- প্রচার সম্পাদক নুশরাত শ্রাবণী, দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম সুমন, উপ- দপ্তর সম্পাদক সাগর চন্দ্র, কোষাধ্যক্ষ খন্দকার আসমাউল হুসনা কথা, উপ- কোষাধ্যক্ষ মুন্না বিশ্বাস, মো. রেজাউল করিম

কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ), একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আপেল মাহমুদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাইফুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বিদ্যুৎ কুমার ঘোষ, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক সোহাগ আলী এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক সুমাইয়া তাহসিন হামিদা।

নবনির্বাচিত সভাপতি শাওন মিয়া বলেন, ‘নিজেদের ময়লা নিজেরাই পরিষ্কার করি, ক্যাম্পাসের পরিবেশ রক্ষা করি’ এই স্লোগানকে ধারণ করে গ্রীন ভয়েস-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর শাখার কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। নতুন কমিটির সভাপতি হিসেবে স্বপ্ন দেখি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এ একটি সুস্থ, সুন্দর ও পড়াশোনার মনোরম পরিবেশ বিরাজ করবে। সবাই নিজেদের জায়গা থেকে নিজের ক্যাম্পাসকে পরিষ্কার রাখবে ও পরিবেশ রক্ষা করবে এই সচেতনতা নিয়ে কাজ করতে চাই।

পাশাপাশি আমরা দক্ষতা উন্নয়নের যেসব কার্যাবলী রয়েছে সেদিকেও নজর দিতে চাই। বিগত বিগত ৪ বছরে বেরোবিতে সংগঠনটি বিভিন্ন ধরনের পরিবেশ মুলক কর্মকান্ড সম্পন্ন করে পরিচিতি ও গ্রহন যোগ্যতা লাভ করেছে। আমার উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে সেটা যেন যথোপযুক্ত ভাবে পালন করতে পারি তাই সকলের সহযোগিতা কামনা করছি।

সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, গ্রীন ভয়েস একটি সবুজ পৃথিবীর স্বপ্ন দেখে। এই স্বপ্নের সারথী হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। একটি সুন্দর টিম ওয়ার্কের মাধ্যমে আমরা গ্রীন ভয়েস, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর শাখাকে এক অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। এ আমাদের দৃঢ় প্রত্যয়।

প্রসঙ্গত, যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ স্লোগানে ২০০৫ সালের ১৮ এপ্রিল কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবিরের হাত ধরে যাত্রা শুরু করে গ্রীন ভয়েস সংগঠনটি। সংগঠনটির মূল লক্ষ্য বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ শিক্ষার্থীদের নিয়ে কাজ করা।

Place your advertisement here
Place your advertisement here