• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

চলতি বছর রেমিট্যান্স ৩০ বিলিয়ন ডলারে পৌঁছাবে: মন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বিদেশ থেকে জুলাই মাসে দুই বিলিয়ন, আগস্টে দুই বিলিয়ন, সেপ্টেম্বরের ১৫ দিনে এক বিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে। রেমিট্যান্সের প্রবাহের কারণে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ কমেনি। 

তিনি আরও বলেন, আমদানি বেড়ে গেলে রিজার্ভ কমে যায়, আবার আমদানি কমে গেলে রিজার্ভ বেড়ে যায়। এটা সাময়িক, রিজার্ভ কেন কমছে আর কেন বাড়ছে এটা নিয়ে চিন্তা করার কিছু নেই। আশা করি এ বছর রেমিট্যান্স ৩০ বিলিয়ন ডলারে পৌঁছাবে। 

বৃহস্পতিবার দুপুরে জামালপুরের মেলান্দহ উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় তিনি আরও বলেন, দক্ষ হয়ে বিদেশে গেলে রেমিট্যান্স আরও বাড়বে। অদক্ষ শ্রমিকের চেয়ে দক্ষ শ্রমিক বেশি আয় করে।      

মেলান্দহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, বিশেষ অতিথি হিসেবে মির্জা আজম এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মনিরুছ সালেহীন, জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, জেলা পরিষদ প্রশাসক ফারুক আহাম্মেদ চৌধুরী, মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২২ কোটি ৮ লাখ ৮৬ হাজার টাকা ব্যয়ে মেলান্দহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটির নির্মাণ কাজ শেষ হয়। এই প্রশিক্ষণ কেন্দ্র থেকে কম্পিউটার, অটোমোবাইল, গার্মেন্টস, ইলেকট্রিক ও ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন ট্রেডে প্রতি বছর মোট ১ হাজার ২ জনকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হবে।  

Place your advertisement here
Place your advertisement here