• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

দেশের বাজারে দাম স্বাভাবিক রাখতে দুই মাস বন্ধের পর আবারও দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। আমদানি শুরু হওয়ায় খুশি বন্দরের ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যা ৬টায় ভারত থেকে পেঁয়াজ বোঝাই একটি ট্রাক বন্দরের প্রবেশের মধ্যে দিয়ে পেঁয়াজ আমদানি কার্যক্রম শুরু হয়। প্রথম দিন ভারতীয় ১২ ট্রাকে ৩০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ পেঁয়াজ আমদানি শুরুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মন্ত্রণালয় আমদানির অনুমতিপত্র (আইপি) না দেওয়ায় গত ৫ মে থেকে দেশের সব স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ হয়। কোরবানির ঈদে সরবরাহ স্বাভাবিক রাখতে পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। 

ব্যবসায়ীরা বলেন, গেল ২৯ মার্চ আইপি মেয়াদ শেষ হলেও দেশের বাজার স্বাভাবিক রাখতে সরকার পেঁয়াজ আমদানির অনুমতি দেয় ৫ মে পর্যন্ত। ৫ মে পর সরকার দেশের কৃষকের কথা চিন্তা করে নতুন করে আইপি না দেওয়ায় গেল দুই মাস পেঁয়াজ আমদানি বন্ধ থাকে। দুই মাস বন্ধের পর দেশের বাজার স্বাভাবিক রাখতে আবারও পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়ায় মঙ্গলবার থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। পেঁয়াজ আমদানির ফলে বাজারে দাম কমে আসবে বলেও জানান ব্যবসায়ীরা।

এদিকে ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে দেশি পেঁয়াজ কেজিতে ৬-১০ টাকা কমেছে। যে পেঁয়াজ খুচরা বাজারে বিক্রয় হয়েছে ৫০ টাকা, সেই পেঁয়াজ মঙ্গলবার হিলিতে বিক্রি হচ্ছে ৪০ টাকা দরে।

Place your advertisement here
Place your advertisement here