• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook

ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২২ হাজার পরিবার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

ঈদ-উল-ফিতর উপলক্ষে সুনামগঞ্জের দিরাই উপজেলায় ১০ কেজি করে চাল পেল ২২,৩৪৩ পরিবার। উপজেলার ২২,৩৪৩ পরিবারের মধ্যে ২২৩.৯৩০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও দিরাই পৌরসভার মেয়রের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর এ উপহার প্রদান করা হয়।

 ইউনিয়ন ও পৌরসভা হতে প্রাপ্ত তথ্যমতে, বিগত ২৩ এপ্রিল (শনিবার) থেকে শুরু হয়ে ৩০ এপ্রিল (শনিবার) এই বিতরণ কার্যক্রম শেষ হয়। এরমধ্যে ১ নং রফিনগর ইউনিয়নে ২২৮০টি পরিবার, ২ নং ভাটিপাড়া ইউনিয়নে ১৭৭০ পরিবার, ৩ নং রাজানগর ইউনিয়নে ২০৯০ পরিবার, ৪ নং চরনারচর ইউনিয়নে ২৩০০ পরিবার, ৫ নং দিরাই সরমঙ্গল ইউনিয়নে ১৭০৭ পরিবার, ৬ নং করিমপুর ইউনিয়নে ২১৩০ পরিবার, ৭ নং জগদল ইউনিয়নে ২৫৮০ পরিবার, ৮ নং তাড়ল ইউনিয়নে ১৮৫০ পরিবার, ৯ নং কুলঞ্জ ইউনিয়নে ২৫৫৫ পরিবার ও দিরাই পৌরসভায় ৩০৮১ পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১০ কেজি করে ভিজিএফ এর চাল পেয়েছে।

এছাড়াও আগাম বন্যায় ফসল হারানো জগদল ইউনিয়নে টিসিবির মাধ্যমে ১৫০০ পরিবারকে ৫৬০ টাকার বিনিময়ে ২ কেজি করে চাল, চিনি, ছোলা, ভোজ্যতেল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন জগদল ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন রশিদ লাভলু। তিনি আরো বলেন, আগাম বন্যায় বাঁধ ভেঙে আমার পুরো ইউনিয়নটি ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি সরকারের কাছে আরো বেশি সাহায্য প্রার্থনা করেন।

এদিকে চাপতির হাওরে ফসল হারানো করিমপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের কৃষক পরিবারের মধ্যে করিমপুর ইউনিয়ন পরিষদ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়েছে আরো ২০০টি পরিবার। শনিবার বেলা ১টায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, দেড় কেজি মসুর ডাল, ১ কেজি করে লবন, চিনি, এছাড়াও মরিচগুড়া, হলুদ গুড়া ধনিয়া গুড়া বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন চন্দ্র দাস লিটু বলেন, হাওরে ফসল হারানো পরিবারগুলো থেকে বাছাই করে অতিদরিদ্রদের মাঝে ঈদ উপহার তুলে দিয়েছি। আমার ইউনিয়নের ক্ষতিগ্রস্তের তুলনায় উপহার সামগ্রী কম এসেছে। তারপরেও উপহার সামগ্রী পেয়ে উপকারভোগীরা অনেক খুশি।

এ প্রসঙ্গে দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, অসহায় দরিদ্র পরিবারগুলোকে প্রধানমন্ত্রী ঈদ উপহার পাঠিয়ে প্রমান করেছেন তিনি মানবতার মূর্ত প্রতীক, গরীব ও অসহায় জনগণের প্রকৃত বন্ধু।
 

Place your advertisement here
Place your advertisement here