• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
ছুটির দিনে গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে: আইজিপি বাংলাদেশে প্রয়োজনীয় পরিমাণ গম রফতানির আগ্রহ প্রকাশ করেছে রাশিয়া বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে শিল্প-কারখানায় এলাকাভেদে সাপ্তাহিক ছুটি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী মার্কিন কোম্পানি: খালিদ মাহমুদ চৌধুরী

মাত্র ১৩৩ টাকায় পুলিশে চাকরি! 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

মাত্র ১৩৩ টাকায় পুলিশে চাকরি! শুনতে অবিশ্বাস্য মনে হলেও গত বৃহস্পতিবার ময়মনসিংহ পুলিশ লাইন্স চত্বরে এমন ঘটনাই প্রত্যক্ষ করেছেন পুলিশের নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত ফল পাওয়া প্রার্থীরা।

মাঠের একটি অংশ থেকে যখন একেকটা রোল ঘোষণা করা হচ্ছিল, সঙ্গে সঙ্গেই উত্তীর্ণদের উত্তর ‘ইয়েস স্যার’। চূড়ান্ত তালিকা থেকে ঘোষণা করা নিজের নামটি শোনার পর আবেগাপ্লুত হয়ে পড়ছিলেন চাকরি প্রার্থীরা।

আনন্দ যে শুধু চাকরিপ্রার্থীরই ছিল তা নয়, এমন খবরে ছেলে-মেয়েকে জড়িয়ে অশ্রুভেজা চোখেই উচ্ছ্বাস করতে দেখা গেছে অনেক বাবা-মা, ভাই ও স্বজনদের।

জেলা পুলিশ সূত্র জানায়, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে এবার ৪২ হাজার ৮০ জন পরীক্ষার্থী শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৭১৬ জন উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন। পরে লিখিত পরীক্ষায় পাস করেন ১৮৫ জন। এর মধ্যে থেকে ১৯ জন অপেক্ষমাণসহ ১২৬ জন উত্তীর্ণ হন। যার মধ্যে ১০৯ জন পুরুষ ও ১৭ জন নারী। আবেদনের সময় প্রত্যেক প্রার্থীকে ফরম বাবদ তিন টাকা, ব্যাংক ড্রাফট ১০০ টাকা এবং অনলাইনে চার্জ ৩০ টাকাসহ মোট ১৩৩ টাকা খরচ করতে হয়েছে।

ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান ফলাফল ঘোষণার পর বলেন, ‘আমি অভিভূত এবং নিজেকে গর্বিত মনে করছি, ইতিহাসের স্বাক্ষী হতে পেরে। শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে যোগ্যতাভিত্তিক এ নিয়োগ সম্পন্ন হয়েছে।’

তিনি আরও বলেন, বিভিন্ন ধরনের অনিয়ম প্রতিরোধে নিয়োগ পরীক্ষার আগে থেকে শেষ পর্যন্ত আমরা সতর্ক ছিলাম। দালালরা যাতে প্রার্থীদের সঙ্গে প্রতারণা করতে না পারে, সেজন্য গোয়েন্দা পুলিশের একাধিক দল মাঠে কাজ করেছে।

Place your advertisement here
Place your advertisement here