• বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১৩ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার ২য় ডোজ আজ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ উদ্যোক্তা প্রতিষ্ঠান শিগিগরই দিনাজপুরে সুগন্ধি ধান গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে করোনাকালে শেখ হাসিনার নেতৃত্ব ছিল বিশ্বে অনুকরণীয়

সাবেক এমপি ভারতী নন্দী সরকার মারা গেছেন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুরের সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা দিনাজপুর শহরের বড়গুড়গোলা নিবাসী আওয়ামী লীগ নেত্রী ভারতী নন্দী সরকার মারা গেছেন।

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত ১টায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দুই ছেলে, নাতি, নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

ভারতী নন্দী সরকারের স্বামী প্রয়াত মিহির কুমার সরকার ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। তার ছেলে শেখর কুমার সরকার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। অপর ছেলে শিমুল কুমার সরকার সরকারি চাকরিজীবী।

শুক্রবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় শহরের ফুলতলা শ্মশান ঘাটে গার্ড অব অনার শেষে বীর মুক্তিযোদ্ধা ভারতী নন্দী সরকারের শেষকৃত্য সম্পন্ন করা হয়।

ভারতী নন্দী সরকার ১৯৯৬-২০০১ সালে দিনাজপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। এর আগে ১৯৭৪-১৯৭৮ সাল পর্যন্ত দিনাজপুর পৌরসভার প্রথম নারী কমিশনার ছিলেন তিনি। ৭৫-এর পর প্রায় ২২/২৩ বছর দিনাজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের কেদ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

ভারতী নন্দী সরকার ২০০১ সালের পর বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদকসহ কেদ্রীয় যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন পদেও কাজ করেছন। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠা থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রেসিডিয়াম মেম্বার ছিলেন তিনি। এছাড়া তিনি দিনাজপুর সেন্ট যোসেফ স্কুলের সাবেক শিক্ষক ছিলেন।

তার মৃত্যুতে সদর (দিনাজপুর -৩) আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি ভারতী নন্দী সরকারের আত্মার শান্তি কামনা করেছেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং ধৈর্য ধারণের আহ্বান জানান।

Place your advertisement here
Place your advertisement here